​আইচের সেঞ্চুরিতে দুই ম্যাচ আগে সিরিজ বাংলাদেশের

​আইচের সেঞ্চুরিতে দুই ম্যাচ আগে সিরিজ বাংলাদেশের

চলতি বছরের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজে বসবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। এবার ‘ডিফেন্ডিং চ্যাম্পিয়ন’ এর খেতাব নিয়ে খেলতে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আকবর আলীদের উত্তরসূরিরা নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। সিলেটে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

সিরিজের আগের ২ ম্যাচ জিতে আজ (মঙ্গলবার) তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিলেন যুব ক্রিকেটাররা। এ ম্যাচে আফগানদের একেবারেই পাত্তা দেয়নি স্বাগতিকরা। প্রথম ম্যাচে ১৬ রানে জয়ের পর সিরিজের দ্বিতীয় ম্যাচ জেতে তিন উইকেটে। আজ (মঙ্গলবার) তৃতীয় ম্যাচ ১২১ রানের বিশাল ব্যবধানে জিতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব টাইগারদের হয়ে এদিন ব্যাট হাতে সেঞ্চুরি করেছেন আইচ মোল্লা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে আইচ মোল্লার ১০৮ রানের ওপর ভর করে স্কোরবোর্ডে ২২২ রানের পুঁজি পায় বাংলাদেশ দল। ২২৩ রানের লক্ষ্য টপকাতে নেমে শুরু থেকে খেই হারিয়ে বসে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। তাদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১০১ রানে।

দলের হয়ে সর্বোচ্চ ২২ রানের ইনিংস খেলেন টপ অর্ডার ব্যাটসম্যান বিলাল সায়েদি। অধিনায়ক ইজাজ আহমেদের ব্যাট থেকে আসে ২১ রান। ওপেনার সোলাইমাম সাইফ ১৮ রান ছাড়া বলার মতো আর কেউ স্কোর করতে না পারলে ৪০ ওভারে মাত্র ১০১ রানে থাকে আফগানদের ইনিংস।

১২১ রানের বিশাল জয়ের সঙ্গে সিরিজ জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের হয়ে নাঈমুর রহমান মাত্র ১৭ রান দিয়ে একাই ৫ উইকেট নেন।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নামে জুনিয়র টাইগাররা। যদিও শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ৬ রানে বিদায় নেন দুই ব্যাটসম্যান প্রান্তিক নাবিল আর খালেদ হাসান। ওপেনার মফিজুল ২৭ রানের ইনিংস খেলে আউট হন। বাকিরাও সুবিধা করতে পারেননি।

তবে একপ্রান্ত আগলে থেকে লড়ে যান আইচ মোল্লা। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন তিনি। খেলেন ১৩০ বলে ১০৮ রানের ইনিংস। যেখানে ৮টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান তিনি। শেষদিকে আব্দুল্লাহ আল মামুন ২০ বলে ঝড়ো ৩২ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২২২ রানের পুঁজি পায় বাংলাদেশ দল।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে