সিপিএলে শিরোপা জিতলেন গেইলরা

সিপিএলে শিরোপা জিতলেন গেইলরা

সেন্ট লুসিয়া কিংসকে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্রথমবার চ্যাম্পিয়ন হল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। বুধবার রাতের ফাইনালের শেষ বলে ৩ উইকেটের জয় তুলে নিয়েছে ক্রিস গেইলরা।

সেন্ট কিটসে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৯ রান তোলে সেন্ট লুসিয়া কিংস। রাকিম কর্নওয়াল ও রোস্টন চেজ দুজনেই ৪৩ রান করে করেন। এছাড়া কিমো পল ২১ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ফাওয়াদ আহমেদ ও নাসিম শাহ দুটি করে উইকেট নেন।

১৬০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে রানের খাতা খোলার আগেই বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল। দলীয় ২৬ রানে ফিরেন এভিন লুইসও (৬)। এরপর জশুয়া দা সিলভা (৩৭) ও রাদারফোর্ডের (২৫) ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। এই দুইজন ও অধিনায়ক ডোয়াইন ব্রাভোর (৮) বিদায়ে ১৪তম ওভারে তাদের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৯৫ রান। সেখান থেকে দলকে জয়ের দিকে নিয়ে যান ডমিনিক ড্রেকস ও ফ্যাবিয়েন আলেন। ১৮ বলে ২০ রান করে অ্যালেন বিদায় নিলেও ২৪ বলে ৪৮ রান করে শিরোপা জিতিয়ে মাঠ ছাড়েন ড্রেকস।

জয়ের জন্য শেষ ওভারে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের দরকার ছিল ৯ রানের। ক্যাসরিক উইলিয়ামসনের করা সেই ওভারের প্রথম তিন বলে আসে মাত্র ২রান। চতুর্থ বলে ২ রান নেন ড্রেকস। পঞ্চম বলে হাঁকান চার। আর শেষ বলে এক রান শ্বাসরূদ্ধকর এক জয় এনে দেন ড্রেকস। এই জন্য তিনি ম্যাচসেরাও নির্বাচিত হন। সিরিজসেরা হন রোস্টন চেজ।সূত্র: ক্রিকবাজ

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে