বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নিরাপত্তা হুমকিতে পাকিস্তান সফর বাতিল নিউজিল্যান্ডের

যাযাদি ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩৩

নিরাপত্তা হুমকির কারণে হঠাৎ পরিত্যক্ত হয়ে গেছে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট ভিত্তিক দুই জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো ও ক্রিকবাজ।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও বিষয়টি নিশ্চিত করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ব্ল্যাকক্যাপ’রা নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে জানায়, ‘নিউজিল্যান্ড সরকারের নিরাপত্তাজনিত সতর্কতার বিষয় বিবেচনা করে পাকিস্তান সফর বাতিল করছে ব্ল্যাকক্যাপরা।’

তারা আরও জানায়, ‘আজ পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডিতে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলার কথা নিউজিল্যান্ডের। এরপর লাহোরে পাঁচ টি-টোয়েন্টি সিরিজের সূচি ছিল। যাহোক, পাকিস্তানে সফরে যাওয়া কিউইদের ব্যাপারে নিউজিল্যান্ড সরকারের উদ্বিগ্নতা ও মাঠে থাকা নিউজিল্যান্ড নিরাপত্তা উপদেষ্টাদের উপদেশে ব্ল্যাকক্যাপরা এই সফর স্থগিত করেছে।’

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গেছে নিউজিল্যান্ড। শুক্রবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলার কথা দু’দলের। কিন্তু নিরাপত্তার কারণে কিউইদের পুরো সফরই পরিত্যক্ত হয়ে গেল।

মাঠে নামতে দেখা যায়নি খেলোয়াড়দের। রুমের ভেতরেই থাকতে বলা হয় তাদের। সমর্থকদেরও পিন্ডি স্টেডিয়ামে আসার অনুমতি ছিল না।

২০০৩ সালের পর এই প্রথম পাকিস্তান সফরে গেছে কিউইরা। নিরাপত্তার কারণেই এতদিন এশিয়ার দেশটিতে যায়নি ব্ল্যাকক্যাপরা।

এবারের সফরে পাকিস্তানের বিপক্ষে ৫ টি-টোয়েন্টি ও ৩ ওয়ানডে সিরিজ খেলার পরিকল্পনা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু তাও ভেস্তে গেল নিরাপত্তা হুমকিতে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে