ত্রিপাঠী-ভেঙ্কটেশের ব্যাটে কলকাতার দাপুটে জয়

ত্রিপাঠী-ভেঙ্কটেশের ব্যাটে কলকাতার দাপুটে জয়

ছয়বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর সেটা সম্ভব হয়েছে রাহুল ত্রিপাঠী ও নবাগত ভেঙ্কটেশ আয়ারের ঝড়ো ব্যাটিংয়ে। অবশ্য বল হাতেও অবদান রেখেছেন বরুণ চক্রবর্তী, সুনীল নারিন ও লোকি ফার্গুসন।

আবু ধাবিতে বৃহস্পতিবার রাতে টস হেরে আগে ব্যাট করতে নামে মুম্বাই। অবশ্য উইকেট কম হারালেও রান তোলায় ছন্দ ছিল না তাদের। প্রথম ৬ ওভারে বিনা উইকেটে ৫৬ রান তুলে তারা। কিন্তু ২০ ওভার শেষে তাদের রান গিয়ে দাঁড়ায় ৬ উইকেটে ১৫৫। সেটার কৃতিত্ব অবশ্য কলকাতার বোলারদের। বল হাতে ফার্গুসন ও প্রসিদ্ধ কৃষ্ণা ২টি করে উইকেট নেন। নিয়ন্ত্রিত বোলিং করেন নারিন ও বরুণ।

ব্যাট হাতে মুম্বাইর কুইন্টন ডি কক ৫৫, রোহিত শর্মা ৩৩, কিরেন পোলার্ড ২১, ইশান কিষাণ ১৪ ও ক্রুণাল পান্ডিয়া ১২ রান করেন।

১৫৫ রান তাড়া করতে নেমে ৩ ওভারেই ৪০ রান তুলে ফেলে কলকাতা। কিন্তু এরপর সাজঘরে ফেরেন শুভমান গিল (১৩)।

গিল আউট হওয়ার পর ব্যাট আবুধাবিতে ব্যাট হাতে ঝড় তোলেন নবাগত ভেঙ্কটেশ আয়ার ও রাহুল ত্রিপাঠী। তাতে ১০ ওভারেই ১১১ রান তুলে ফেলে কলকাতা। ঝড়ো ব্যাটিংয়ে দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। ভেঙ্কটেশ ৩০ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৫৩ রান করে আউট হলেও ত্রিপাঠী ছিলেন অপরাজিত। তিনি ৪২ বলে ৮টি চার ৩ ছক্কায় অপরাজিত ৭৪ রান তুলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তাতে ২৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় কলকাতা।

কলকাতার যে ৩টি উইকেটের পতন ঘটেছে সবকটিই নিয়েছেন মুম্বাইর জাসপ্রিত বুমরাহ।

এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে কলকাতা। ৯ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। সমান ৮ পয়েন্ট নিয়ে মুম্বাই আছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে