​দশ জনের দল নিয়েও বায়ার্নের দাপুটে জয়

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৬

যাযাদি ডেস্ক

 

দ্বিতীয়ার্ধের শুরুতেই দশ জনের দল হয়ে পড়ে বায়ার্ন মিউনিখ। কিন্তু তাতেও জয় আটকায়নি বাভারিয়ানদের। বুন্দেসলিগার তলানির দল গ্রয়েথার ফুর্থকে তাদেরই মাটিতে দাপটের সঙ্গে ৩-১ গোলে হারিয়েছে হুলিয়ান নাগেলসম্যানের দল। এই জয়ে লিগের চলতি আসরের শীর্ষস্থান ধরে রাখল বায়ার্ন। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ১৬। দ্বিতীয় স্থানে থাকা ভলসবুর্গের চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে জার্মান চ্যাম্পিয়নরা। অন্যদিকে সমান ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে সবার শেষ ১৮তম স্থানে ফুর্থ।

 

ম্যাচের শুরুতে এগিয়ে যায় বায়ার্ন। লেরয় সানের পাস থেকে ১০ম মিনিটে প্রতিপক্ষের জাল খুঁজে নেন টমাস মুলার। ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জশুয়া কিমিচ। বিরতি থেকে ফিরে ১০ জনের দল হয়ে পড়ে বায়ার্ন। ৪৮তম মিনিট লাল কাদের্ড খে মাঠ ছাড়েন বেনিয়ামিন পাভার। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি ফুর্থ। উল্টো আত্মঘাতী গোল হজম করে বসে তারা। ৬৮তম মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে দেন সেবাস্তিয়ান গ্রিসবেক।

 

ম্যাচের শেষদিকে ফুর্থের হয়ে একটি গোল শোধ করেন সেডরিক ইতেন। ৮৭তম মিনিটে টিমোথি টিলম্যানের পাস থেকে জাল খুঁজে নেন তিনি। দুজনেই মাঠে নামেন বদলি খেলোয়াড় হিসেবে। এই নিয়ে বুন্দেসলিগার চলতি মৌসুমে টানা পাঁচ ম্যাচে জিতল বায়ার্ন। এই জয়রথে ছোটার পথে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রতিপক্ষের জালে ২৯ গোল দিয়েছে জার্মান জায়ান্টরা।

 

এই ম্যাচে পাভারের লাল কার্ড ছাড়াও বায়ার্নের আরেকটি নেগেটিভ বিষয় ছিল, রবার্ট লেভানদভস্কির গোলের সুযোগ হাতছাড়া করা। সেই সঙ্গে পোলিশ স্ট্রাইকার হাতছাড়া করেছেন টানা গোলে গার্ড মুলারের রেকর্ড ছোঁয়ার সুযোগ। ফুর্থের বিপক্ষে ম্যাচের আগে, টানা ১৫ ম্যাচে গোল পেয়েছেন লেভা। তার সামনে ছিল মুলারের পাশে বসার সুযোগ। টানা ১৬ ম্যাচে গোল করার রেকর্ড আছে জার্মান কিংবদন্তির।

 

যাযাদি/এসএইচ