শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

​ হৃদ্‌রোগে আক্রান্ত ইনজামাম, হাসপাতালে ভর্তি

যাযাদি ডেস্ক
  ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৭
আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৮

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। পাকিস্তানি গণমাধ্যম জানাচ্ছে, তার অবস্থা এখন স্থিতিশীল। গতকাল সোমবার হার্ট অ্যাটাক হয় ইনজামামের। সন্ধ্যার দিকে তার এনজিওপ্লাস্টি হয়েছে।

পাকিস্তানি ক্রিকেট ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, তিন দিন ধরেই নাকি বুকে অস্বস্তি বোধ করছিলেন ইনজামাম। চিকিৎসকের শরণাপন্ন হলে বিভিন্ন পরীক্ষা করে দেখা যায়, ৫১ বছর বয়সী সাবেক ক্রিকেটারের হার্ট অ্যাটাক হয়েছে। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তার একজন সহকারী জানিয়েছেন, আপাতত ইনজামামের অবস্থা স্থিতিশীল। তবে তাকে আরও কয়েক দিন চিকিৎসকেরা পর্যবেক্ষণে রাখবেন।

১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ইনজামাম। পরবর্তীকালে পাকিস্তানের সেরা ব্যাটসম্যানদের একজন হন তিনি। অধিনায়ক হিসেবে দারুণ সফল। তাকে পাকিস্তান ক্রিকেট–ইতিহাসের অন্যতম সেরা তারকা বলা হয়।

ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড ইনজামামের—৩৭৫ ম্যাচে ১১ হাজার ৭০১ রান। টেস্টে পাকিস্তানের পক্ষে তৃতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক।

অবসরের পর পাকিস্তান ক্রিকেটের সঙ্গে নানাভাবেই নিজেকে জড়িয়েছেন ইনজামাম। জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। হয়েছেন প্রধান নির্বাচক। কিছুদিন তিনি আফগানিস্তান ক্রিকেট দলের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে