​ ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে ৫ রেকর্ড

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২১, ০৯:২৭

যাযাদি ডেস্ক

 

টি-২০ বিশ্বকাপে গতকাল শনিবার অনুষ্ঠিত ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচে ৫টি রেকর্ড হয়েছে। একতরফা এই খেলায় ইংল্যান্ড ৬ উইকেটে সহজ জয় পেয়েছে।

 

১. টি-২০ বিশ্বকাপে সবচেয়ে কম রানে ৪টি বা তারও বেশি উইকেট নেয়ার নজির গড়েছেন আদিল রশিদ। তিনি ২ রানে ৪ উইকেট দখল করেন।

 

২. ২-০-২-৪ : টি-২০ বিশ্বকাপে কোনো লেগ-স্পিনারের এটাই সেরা বোলিং পারফর্ম্যান্স। আদিল রশিদ ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে সর্বকালের সেরা বোলিং পারফর্ম্যান্স উপহার দেন। আগের সেরা ছিল ক্রিস জর্ডনের ৬ রানে ৪ উইকেট।

 

৩. ছয়বারের প্রচেষ্টায় ইংল্যান্ড এই প্রথমবার ছেলেদের টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে। এর আগে ২০০৯, ২০১০ ও ২০১২ সালে একবার করে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে ইংল্যান্ড। ২০১৬ বিশ্বকাপে ক্যারিবিয়ানরা ২ বার পরাজিত করে ব্রিটিশদের।

 

৪. টি-২০ বিশ্বকাপে ৭০ বলের ব্যবধানে জয় ইংল্যান্ডের এখন পর্যন্ত সবথেকে বড় জয় হিসেবে চিহ্নিত হয়ে থাকে। সেইসাথে বল সংখ্যার নিরিখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে এটিই কোনো দলের বৃহত্তম জয়।

 

৫. আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের এটি দ্বিতীয় নিম্নতম স্কোর। এই ম্যাচে ৫৫ রানে অল-আউট হওয়ার আগে ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধেই ৪৫ রানে গুটিয়ে গিয়েছিল ক্যারিবিয়ান দল। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটিই ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে কম রানের ইনিংস। এর আগে বিশ্বকাপে কখনও ১০০-র কমে অল-আউট হয়নি ওয়েস্ট ইন্ডিজ। তাদের সবথেকে কম রানের ইনিংস ছিল ১০১ রানের। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটি সার্বিকভাবে তৃতীয় নিম্নতম দলগত ইনিংস। সূত্র : হিন্দুস্তান টাইমস

 

যাযাদি/এসএইচ