​ শারজার উইকেট মিরপুরের মতোই: আশরাফুল

​  শারজার উইকেট মিরপুরের মতোই: আশরাফুল

‘আসল বিশ্বকাপ’ শুরু আজ থেকে। প্রথম রাউন্ডে রানার্সআপ হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে বাংলাদেশ। আর সেরা বারোর লড়াইয়ে শারজা স্টেডিয়ামে প্রথম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি টাইগাররা।

দেশের বিশ্লেষকদের মতে, সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই খুব পরিচিত প্রতিপক্ষ পেয়েছে বাংলাদেশ। কিছু দিন আগেই তাদের সঙ্গে সিরিজ খেলেছে বাংলাদেশ, জয়ও পেয়েছেন মাহমুদউল্লাহরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেও দাশুন শানাকাদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছে মাহমুদউল্লাহ বাহিনী। দুদলই একে অন্যের সম্পর্কে সম্যক ধারণা নিয়েই মাঠে নামবে। তবে সাবেক তারকা ক্রিকেটার আশরাফুলের ভাবনা উইকেট নিয়ে। তার মতে, শারজার উইকেট নাকি অনেকটা মিরপুরের মতোই।

গণমাধ্যমে লেখা এক কলামে আশরাফুল লিখেছেন, ‘ম্যাচটা শারজায়। এই মাঠে ২৬ বছরে খেলেনি বাংলাদেশ। এটি দুশ্চিন্তার। তবে একটা বিষয় বলা যেতে পারে, শারজার উইকেট কিন্তু আমাদের মিরপুরের উইকেটের মতোই।

‘আইপিএলে কয়েকটা ম্যাচ দেখলাম, খুব বেশি যে রান হয় বলা যাবে না। এর পরও শ্রীলংকা এ মাঠে বাংলাদেশের বিপক্ষে একটু এগিয়ে থেকেই নামবে। কারণ শুক্রবার প্রথম রাউন্ডের শেষ ম্যাচটি নেদারল্যান্ডসের বিপক্ষে ওরা শারজাতেই খেলেছে। লংকান বোলারদের হাতে নেদারল্যান্ডস রীতিমতো নাকাল হয়েছে।’ এর আগে ব্যাটিং ব্যর্থতা বাংলাদেশ দলকে ভোগাতে পারে বলে দুশ্চিন্তা করেছিলেন আশরাফুল।

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক বলেন, ‘প্রথম পর্বে ওমান আর পাপুয়া নিউগিনির বিপক্ষে মনে হয়েছে আমাদের ব্যাটাররা ফর্মে ফিরেছে। সাকিব আল হাসান দুই ম্যাচেই ছিল দুর্দান্ত, মাহমুদউল্লাহ ব্যাটে রান ফিরে পেয়েছে। লিটন দাসের ব্যাটিংয়েও ফেরার ইঙ্গিত আছে। মুশফিকুর রহিম ফর্মে নেই, তবে সে বড় মঞ্চের খেলোয়াড়, আমি শ্রীলংকার বিপক্ষে ওকে নিয়ে আশাবাদী।’

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে