বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বড় পুঁজির পথে বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ২৪ অক্টোবর ২০২১, ১৭:৩০

৫২ বলে ৬২ করে ফিরে গেলেন ওপেনিংয়ে নামা নাঈম শেখ। আর আগে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত শুরু করে সাজঘরে ফেরেন লিটন দাস। ব্যক্তিগতভাবে তেমন ভালো করতে না পারলেও দলের জন্য যথেষ্ট স্বস্তি যোগান তিনি। লিটনের পর অবশ্য ব্যর্থ হয়ে ফেরেন সাকিব আল হাসান। আফিফ ও মুশফিকুর রহিমের ফর্মে ফেরায় বড় লক্ষ্যের দিকে এগোচ্ছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ : ১৩৫/৩ (১৭ ওভার)

আজ রোববার বিকেল ৪টায় সুপার টুয়েলভের তৃতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিং পেয়েছেন টাইগার ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ। টসে হেরে ব্যাট করতে আসেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস।

গ্রুপ পর্বের তিন ম্যাচে বাংলাদেশের মাথা ব্যথার কারণ ছিল উদ্বোধনী জুটিতে রান না পাওয়া ও পাওয়ার প্লেতে ঠিকভাবে ব্যবহার করা। সুপার টুয়েলভে এসে তা খানিকটা দূর হয়েছে। শেষ তিন ম্যাচে ওপেনিং জুটিতে সর্বোচ্চ ১১ রান আসলে শ্রীলঙ্কার বিপক্ষে নাঈম শেখ ও লিটন দাসের ব্যাটে দারুণ সূচনা পায় টাইগাররা। ৪০ রানে টাইগারদের ওপেনিং জুটি ভাঙেন লাহিরু কুমারা। ষোল বলে ১৬ রান করে মিড-অফে দাসুন শানাকার তালুবন্দি হন লিটন।

তিনে এসে চরিত আশালাঙ্কাকে দুটি চার মেরে দুর্দান্ত শুরুর আভাস দেন সাকিব। কিন্তু তার আর দীর্ঘায়িত হলো না। অষ্টম ওভারের চতুর্থ বলে লেগ সাইটে ফ্লিক করতে গিয়ে চামিকা করুনারাত্নের শিকার হন তিনি। দীর্ঘদিন ধরে ফর্মে না থাকায় প্রশ্নবিদ্ধ হওয়া মুশফিকুর রহিমও ফিরলেন চেনা রুপে। ১৪তম ওভারে কুমারাকে দারুণ এক বাউন্ডারি হাঁকিয়ে ৪৪ বলে বিশ্বকাপে ব্যক্তিগত দ্বিতীয় অর্ধশতক তোলেন নাঈম।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে