নাইম-মুশফিকের ফিফটিতে ১৭১ রানের পুঁজি টাইগারদের

নাইম-মুশফিকের ফিফটিতে ১৭১ রানের পুঁজি টাইগারদের

দুষ্মন্ত চামিরার বলটা ছিল স্লোয়ার। মুশফিক করেছেন স্কুপ। চার মেরে বাংলাদেশ ইনিংসের শেষটাও ‘পারফেক্ট’ করেছেন তিনি। ৩৭ বলে ৫৭ রানের দারুন ইনিংসে মুশফিক শেষ পর্যন্ত অপরাজিতই থাকলেন। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলল ১৭১ রান, নিশ্চিতভাবেই বেশ ভালো একটা সংগ্রহ।

শুরুটা ইতিবাচক করেছিলেন লিটন দাস ও মোহাম্মদ নাঈম। সর্বশেষ ৭ ইনিংসে ওপেনিংয়ে বাংলাদেশ পেয়েছে সর্বোচ্চ ৪০ রানের জুটি। লিটন অবশ্য ইনিংস বড় করতে পারেননি। ছন্দে থাকা সাকিবের শুরুটা দারুন হলেও আজ ফিরেছেন ২ চারে ১০ রান করার পরই।

তবে বাংলাদেশকে ভালো সংগ্রহের ভিত এনে দিয়েছে নাঈম-মুশফিকের জুটি। ধুঁকতে থাকা মুশফিক আজ শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ছয় মেরেছিলেন নিজের প্রিয় স্লগ সুইপে। সে শট খেলা এরপর আর থামাননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসরে খেলতে এসে প্রথম ফিফটির দেখা পেয়েছেন তিনি।

শেষদিকে আফিফ হোসেন ৬ বলে ৭ রান করে ফেরার পর মাহমুদউল্লাহ করেছেন ৫ বলে ১০ রান।

এর আগেনিজদের সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ দল, প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ঐতিহ্যের লড়াইয়ে এই ম্যাচটিও পাকিস্তান-ভারতের থেকে পিছিয়ে নেই কোন অংশে। মাঠ ও মাঠের বাইরের নানা ঘটনা আর কর্মকাণ্ডে বাংলাদেশ শ্রীলঙ্কার লড়াই মানেই বাড়তি উন্মাদনা। তার রেশ দেখা গেল বিশ্বকাপের মঞ্চেও।

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির পর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ থাকে দর্শক আগ্রহের কেন্দ্রবিন্দুতে। লিটন দাসের আউটের পর লাহিরু কুমারার সঙ্গে ধাক্কাধাক্কি, উত্তপ্ত বাক্যবিনিময়ের পর এশিয়ার এই দুই ক্রিকেট পরাশক্তির ব্যাট-বলের লড়াই ফের পেল ভিন্ন মাত্রা। বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াইয়ে প্রথম ইনিংস শেষে এগিয়েই রাখতে হবে বাংলাদেশ দলকে। শারজাহর মন্থর উইকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে বড় সংগ্রহ টাইগারদের। ওপেনার নাঈম শেখ আর মুশফিকুর রহিমের ফিফটিতে ৪ উইকেট হারিয়ে ১৭১ রানের সংগ্রহ পেয়েছে বাংলাদেশ দল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে