চট্টগ্রামে যাননি সাকিব, খেলবেন না প্রথম টেস্ট

প্রকাশ | ২৩ নভেম্বর ২০২১, ২০:০৯

যাযাদি ডেস্ক

বাংলাদেশ দলের সঙ্গে চট্টগ্রাম যাননি সাকিব আল হাসান। মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেলে টেস্ট দলের সদস্যরা একটি চার্টার্ড ফ্লাইটে করে চট্টগ্রাম যান। কিন্তু খেলার জন্য ফিট না হওয়ায় বন্দরনগরীতে যাননি বিশ্বসেরা অলরাউন্ডার।

 

রাইজিংবিডিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি বলেন, ‘সাকিব দলের সঙ্গে চট্টগ্রাম আসেনি। প্রথম টেস্টে তাকে পাওয়া যাবে না।’

 

এর আগে গতকাল রাতে সাকিবকে ফিট ধরে নিয়ে তাকে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার সাকিবকে পর্যবেক্ষণ করার পর দেখা যায় তিনি এখনো ফিট নন খেলার জন্য।

 

দল ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, ‘দলে অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে। মুমিনুল, সাকিব, তাইজুল ও মিরাজ রয়েছে। প্রত্যেকেই আমাদের মূল ক্রিকেটার। আমাদের সাকিবকে নিয়ে একটু সংশয় আছে। ফিটনেস পরীক্ষা করে তাকে দেখা হবে।’

 

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে যুক্তরাষ্ট্র থেকে রোববার দিবাগত রাতে দেশে ফেরেন সাকিব। বিশ্বকাপের মাঝপথে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। দুবাই থেকে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান। সেখানে চলে তার পুববার্সন প্রক্রিয়া।

 

যাযাদি/ এস