​ শেরিফকে উড়িয়েই শেষ ষোলোয় রিয়াল

​  শেরিফকে উড়িয়েই শেষ ষোলোয় রিয়াল

শেষ ম্যাচের জন্য কাজ বাকি রাখেনি রিয়াল মাদ্রিদ। শেরিফ তিরাসপুলের বিপক্ষে এবার সহজেই জিতে এক ম্যাচ বাকি থাকতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলা নিশ্চিত করেছে কার্লো আনচেলত্তির দল।

বুধবার 'ডি' গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে রিয়াল। দাভিদ আলাবার ফ্রি কিকে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান টনি ক্রুস। দ্বিতীয়ার্ধের শুরুতে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন করিম বেনজেমা। মাঠের বাইরে কঠিন সময় কাটানো এই তারকা মাঠে ছিলেন দারুণ উজ্জ্বল। প্রথম দেখায় ঘরের মাঠে ২-১ ব্যবধানে হেরে যাওয়া রিয়াল ছিল মরিয়া। শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরে তারা।

দশম মিনিটে খুব কাছ থেকে বল জালেও পাঠান বেনজেমা। টনি ক্রুস শট নেওয়ার সময় ফরাসি এই স্ট্রাইকার ও রদ্রিগো ছিলেন অফসাইডে। তাই মেলেনি গোল। শেরিফকে প্রবল চাপে রাখলেও গোলের নিশ্চিত সুযোগ তৈরি করতে পারছিল না রিয়াল। ৩০তম মিনিটে কিছুটা ভাগ্যের সহায়তায় আলাবার গোলে এগিয়ে যায় তারা।

কাসেমিরোকে একজন ফাউল করায় বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় রিয়াল। আলাবার শট গোলরক্ষক বরাবরই যাচ্ছিল। মাঝপথে শেরিফের এক খেলোয়াড় লাফিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করেন। তার পায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

প্রথমার্ধের শেষ দিকে আবার বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় রিয়াল। বেনজেমার শট ব্যর্থ হয় দেয়ালে লেগে। একটু পর জালের দেখা পান ক্রুস। ডি-বক্সের মাথা থেকে তার শট ক্রসবারের নিচের দিকে লেগে ড্রপ খেয়ে ফিরে আসে। গোল লাইন প্রযুক্তির সহায়তায় গোলের বাঁশি বাজান রেফারি। দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক শুরু করে রিয়াল। পাল্টা আক্রমণে না গিয়ে রক্ষণ সামলানোয় বেশি মনোযোগ দেয় শেরিফ। তবে তাতে খুব একটা কাজ হয়নি।

৫৫তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন বেনজেমা। ডি-বক্সে ছিলেন শেরিফের অনেক খেলোয়াড়। তাদের কাটানোর চেষ্টাতেই যাননি বেনজেমা। বাইরে থেকে নিখুঁত আড়াআড়ি শটে তিনি খুঁজে নেন জাল। এদিনই সেক্স-টেপ কাণ্ডে শাস্তি পাওয়ার পর প্রথম মাঠে নামেন এই ফরাসি স্ট্রাইকার।

৬৩তম মিনিটে খুব কাছ থেকে হেড একটুর জন্য লক্ষ্যে রাখতে পারেননি শেরিফের দুলানতো। পাঁচ মিনিট পর আদামা ত্রাওরের শট পোস্টে লেগে ফিরলে ম্যাচে ফেরা আর হয়নি তাদের। ৮৬তম মিনিটে ব্যবধান বাড়তে দেননি শেরিফ গোলরক্ষক। খুব কাছ থেকে মার্কো আসেনসিওর শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন তিনি। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে রিয়াল।

গ্রুপের অন্য ম্যাচে এদিন জেকোর জোড়া গোলে শাখতার দোনেৎস্ককে ২-০ ব্যাবধানে হারিয়েছে ইন্টার মিলান। ইউরোপের সফলতম দলটির সঙ্গে তাদের পরের রাউন্ডে খেলা নিশ্চিত হয়ে গেছে। ইতালিয়ান চ্যাম্পিয়নদের পয়েন্ট ১০। ৬ পয়েন্ট নিয়ে তিনে শেরিফ। শাখতারের পয়েন্ট ১।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে