​ অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্বে প্যাট কামিন্স

​  অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্বে প্যাট কামিন্স

অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের (পুরুষ) টেস্ট দলের নতুন অধিনায়ক হিসেবে প্যাট কামিন্সের নামই ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।ক্রিকেট অস্ট্রেলিয়ার ভেরিফায়েড ফেসবুক পেইজে বলা হয়েছে, অষ্ট্রেলিয়ার পুরুষ ক্রিকেট দলের ৪৭তম টেস্ট অধিনায়ক হলেন প্যাট কামিন্স। প্রায় দুই বছর সহ-অধিনায়কের দায়িত্ব পালনের পর তিনি অধিনায়ক হলেন। যৌন কেলেঙ্কারিতে অধিনায়কত্ব হারানো টিম পেইনের স্থলাভিষিক্ত হলেন প্যাট কামিন্স।

প্যাট কামিন্সের ডেপুটি হিসেবে যার নাম এসেছে সেটিতেও রয়েছে চমক। ২০১৮ সালে সাউথ আফ্রিকার সঙ্গে ম্যাচে বল টেম্পারিংয়ের দায়ে অধিনায়কত্ব খোয়ানো স্টিভ স্মিথকে করা হয়েছে দলের সহ-অধিনায়ক।

টিম পেইনের বিরুদ্ধে অভিযোগ, ২০১৭ সালে তিনি এক নারী সহকর্মীকে অশ্লীল বার্তা ও ছবি পাঠিয়েছিলেন। ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্ত করেছিল পেইনের বিরুদ্ধে। সেই সময় যদিও তদন্তে দায়মুক্তিই পেয়েছিলেন পেইন। কিন্তু বিতর্ক পিছু ছাড়েনি তার। এর জের ধরে সম্প্রতি পদত্যাগ করেন টিম পেইন।

স্মিথদের বল টেম্পারিং বিতর্কের পর ২০১৮ সালে অস্ট্রেলিয়া টেস্ট দলের নেতৃত্ব পেয়েছিলেন পেইন। অনেক চড়াই-উতরাই পেরিয়ে দলকে থিতুও করেছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে আছেন বর্তমান সহ-অধিনায়ক প্যাট কামিন্স। তিনিই দায়িত্ব পেলে ৬৫ বছরের মধ্যে প্রথম ফাস্ট বোলিং অধিনায়ক পাবে অস্ট্রেলিয়া।

এরপর অস্ট্রেলিয়ার এই টেস্ট দলটির অধিনায়ক হিসেবে এসেছে অনেকের নাম। স্টিভ স্মিথের নামটি জোরেশোরেই উচ্চারিত হয়েছিল। অস্ট্রেলিয়াকে ৩৪ টেস্টে নেতৃত্ব দেওয়া এই ক্রিকেটারই ফের অধিনায়ক হতে পারেন এমন গুঞ্জনে লেগেছিল জোর হাওয়া। তবে অষ্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন প্যাট কামিন্সকে অধিনায়ক করার পক্ষেই ভোট দিয়েছিলেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে