জোড়া নার্ভাস নাইন্টির পর অবশেষে লিটনের সেঞ্চুরি

জোড়া নার্ভাস নাইন্টির পর অবশেষে লিটনের সেঞ্চুরি

সেঞ্চুরি পেতে পারতেন আরও সাড়ে তিন বছর আগে। ২০১৮ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে আউট হয়ে যান ৯৪ রানে। এমনকি গত জুলাইয়ে বাংলাদেশের সবশেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তার ইনিংস থামে ৯৫ রানে। দুইবারই ক্যাচ আউট হন ছক্কা হাঁকাতে গিয়ে।

অবশেষে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অধরা সেঞ্চুরির দেখা পেলেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের ইনিংসের ৭৮তম ওভারের তৃতীয় বলে দ্রুত এক রান নিয়ে নিজের সেঞ্চুরি পূরণ করেছেন ২৭ বছর বয়সী ব্যাটার।

ক্যারিয়ারের ২৬তম টেস্টের ৪৩তম ইনিংসে তিন অঙ্কে পৌঁছতে তিনি খেলেছেন ১৯৯টি বল। যেখানে ছিল ১০ চার ও একটি ছয়ের মার। ব্যক্তিগত পঞ্চাশে পৌঁছতে তিনি খেলেছিলেন ৯৫ বল। সেখান থেকে পরের ৫০ করেছেন আরও ১০৪ বল খেলে। টেস্ট ক্রিকেটে তার নামের পাশে আগেই রয়েছে নয়টি হাফসেঞ্চুরি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৮ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ৪ উইকেটে ২৩৫ রান। লিটন খেলছেন ১০০ রানে। আরেক অপরাজিত ব্যাটার মুশফিকুর রহিমের সংগ্রহ ৭৭ রান। দুজনের অবিচ্ছিন্ন জুটির সংগ্রহ ১৮৬ রান। যা কি না জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চম উইকেটে সর্বোচ্চ জুটির রেকর্ড।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে