​বদলে গেল চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শুরুর সময়

​বদলে গেল চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শুরুর সময়

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও পাকিস্তানের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ চলছে। টি-টোয়েন্টিতে ভরাডুবির পর টেস্ট সিরিজের শুরুতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছে বাংলাদেশ। তবে প্রথম দিনের শেষটা একটু আগেভাগেই হয়ে গেছে আলোকস্বল্পতার কারণে। সে কারণেই দ্বিতীয় দিনের শুরুর সময়ে এসেছে পরিবর্তন।

প্রথম দিনে ৯০ ওভার খেলা যায়নি আলোকস্বল্পতার কারণে। সে কারণেই দ্বিতীয় দিনের শুরুর সময় খানিকটা এগিয়ে আনা হয়েছে।

সাধারণত টেস্টের এক দিনে ৯০ ওভারের খেলা চলে। কিন্তু প্রথম দিনে ৮৫ ওভার খেলা হয়েছে। শুরুর দিনের এই পাঁচটি ওভার দ্বিতীয় দিনে পুষিয়ে নিতেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

ম্যাচ অফিসিয়ালরা দুই দলের সঙ্গেই আলোচনা করেছেন এই বিষয়ে। স্বাগতিক ও সফরকারী দলের কেউই এ বিষয়ে আপত্তি জানায়নি। এরপরই সিদ্ধান্ত এসেছে, আগামীকাল শনিবার, টেস্টের দ্বিতীয় দিন নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে মাঠে নামবে দুই দল। প্রথম দিন সকাল ১০টায় মাঠে এসেছিল দুই দল। বদলে যাওয়া সময় মেনে শনিবার সকাল ৯টা ৪৫মিনিটে শুরু হবে খেলা।

বাংলাদেশ দল ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিনে মাঠে নামবে। উইকেটে আছেন অপরাজিত দুই ব্যাটার লিটন দাস আর মুশফিকুর রহিম। ইতোমধ্যেই লিটন তুলে নিয়েছেন সেঞ্চুরি। টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো তিন অঙ্ক ছুঁয়ে তিনি এখন অপরাজিত আছেন ১১৩ রানে। অন্য প্রান্তে মুশফিক আছেন শতকের অপেক্ষায়। ৮২ রান নিয়ে আগামীকাল ব্যাট করা শুরু করবেন তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে