​ গোপন কথা জানিয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক পদে কামিন্স

​  গোপন কথা জানিয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক পদে কামিন্স

‘তোমার যদি কোনও গোপন কথা থাকে সেটা জানিয়ে দাও’- অস্ট্রেলিয়ার অধিনায়ক নির্বাচক কমিটির সামনে এমনই প্রশ্নের মুখে পড়েছিলেন অস্ট্রেলিয়ার ৪৭তম টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। বলতে পারেন টিম পেইন কাণ্ড থেকে শিক্ষা নিয়ে নতুন অধিনায়ক নির্বাচন করার আগে সাবধানী অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

গোটা ঘটনা প্রকাশ্যে না বললেও এমন কিছু প্রশ্ন যে ছিল সেটা নিজেই জানিয়েছন নতুন অজি অধিনায়ক। অস্ট্রেলিয়ার এক টিভি চ্যানেলকে দেওয়া ইন্টারভিউয়ে এই কথা বলেছেন প্যাট কামিন্স । পাঁচ সদস্যের কমিটির সামনে ইন্টারভিউ হয়েছিল প্যাট কামিন্স ও স্টিভ স্মিথের।

সেই বোর্ডে ছিলেন সাবেক ক্রিকেটার জর্জ বেইলি, টোনি ডোডেমেইড, মেল জোন্স এবং সিইও নিক হকলিরা। এই প্যানেলই প্রশ্ন করেছিল কামিন্সকে। ক্রিকেটের কথার পাশাপাশি বিভিন্ন বিষয়ে কথা হয়েছিল দুই পক্ষের মধ্যে।

নতুন নেতা প্যাট কামিন্স ও সহ-অধিনায়ক স্টিভ স্মিথের নেতৃত্বে অ্যাসেজ সিরিজে নামছে অস্ট্রেলিয়া। আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ঐতিহ্যের লড়াই। গুরুত্বপূর্ণ এই সিরিজে নামার আগে লাল বলে খুব বেশি খেলার সুযোগ পাননি অস্ট্রেলিয়ার পেস বোলিংয়ের তিন স্তম্ভ প্যাট কামিন্স, জস হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক।

যদিও অস্ট্রেলিয়ার বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, অজুহাত দিতে চাই না। তবে প্রস্তুতির সময় খুব কম। এক ধরণের ক্রিকেট থেকে আরেক ধরণের ক্রিকেটে নিজেদের মানিয়ে নেওয়ার মাঝে ছিল কোয়ারান্টিন পর্ব।

টি-২০ বিশ্বকাপ জয়ী অজি ক্রিকেটারদের গোল্ড কোস্টে কোয়ারান্টিনে রাখা হয়েছে। সেখানেই প্রস্তুতি সারছেন তারা। ম্যাকডোনাল্ড জানিয়েছেন, প্রস্তুতির জন্য সব রকমের ব্যবস্থা রাখা হয়েছে। আবহাওয়া একটু সমস্যার। তবে দলের প্রায় সবারই টেস্ট ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে। তাই খুব একটা সমস্যা হওয়ার কথা নয়।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে