শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​ চেলসির হারের সুযোগ নিলো ম্যানসিটি, লিভারপুল

যাযাদি ডেস্ক
  ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৩৬

ওয়েস্ট হ্যামের বিপক্ষে ঘরের মাঠেই গতকাল ‘হাতুড়িপেটা’ হয়েছে চেলসি, রোমাঞ্চকর এক ম্যাচে হেরেছে ৩-২ গোলে। শীর্ষে থাকা দলটির এই হারের সুযোগটা ভালোভাবেই নিয়েছে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। ওয়াটফোর্ডকে ৩-১ গোলে হারিয়ে সিটি উঠে গেছে শীর্ষে, আর লিভারপুল উলভারহ্যাম্পটনকে শেষ মুহূর্তের একমাত্র গোলে হারিয়ে চেলসিকে টপকে উঠে গেছে প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্থানে।

চেলসি নিজের মাঠে চলতি মৌসুমে হেরেছে কেবল একবার, সব মিলিয়ে ১৪ ম্যাচে হজম করেছে কেবল ৬ গোল, সেই চেলসি গতকালও জয়ের আশাই সৃষ্টি করেছিল। থিয়াগো সিলভার হেড, আর মেসন মাউন্টের দারুণ এক ভলিতে দুই বার এগিয়ে গিয়েছিল ম্যাচে। কিন্তু দু’বারই দলের লিড মুছে দিয়েছে ‘দ্য হ্যামার’ ওয়েস্ট হ্যাম। প্রথমবার ম্যানুয়েল লানজিনির পেনাল্টিতে, পরেরবার জ্যারেড বাউয়েনের দারুণ এক গোলে।

দুই দলের দু’টি করে গোলে ম্যাচ যখন গড়াচ্ছিল ড্রয়ের দিকে, তখনই আর্থুর মাসুয়াকুর পাগলাটে এক গোল ব্যবধান গড়ে দেয়। বাম পাশ দিয়ে ছুটছিলেন তিনি, চেলসি বক্সে করে বসেন ক্রসমতো এক শট, যা গোলরক্ষক এদুয়ার্দ মেন্ডিকে ধোঁকা দিয়ে জড়ায় জালে। স্ট্যামফোর্ড ব্রিজ থেকে ৩-২ গোলের দারুণ জয় নিয়ে ফেরে কোচ ডেভিড ময়েসের ওয়েস্ট হ্যাম। ম্যাচশেষে গোলের কথা টুইটারেও লেখেন মাসুয়াকু, জানান সেই গোলটা মেন্ডি, দর্শকদের মতো চমকে দিয়েছিল খোদ তাকেও! বলেন, ‘এটা শট ছিল, না ক্রস? (এটা কিন্তু আপনার মতো আমাকেও চমকে দিয়েছিল!)’

তবে মাসুয়াকুর এই গোল চেলসিকে চমকে দিলেও লিভারপুল আর ম্যানচেস্টার সিটিকে যে খুশিই করেছে তা বলাই বাহুল্য। অল রেডরা নিজেদের ম্যাচে পয়েন্ট খোয়াতেই বসেছিল। তবে উলভসের বিপক্ষে ম্যাচের ৯৪ মিনিটে ডিভোক অরিগির গোলে শেষ রক্ষা হয় কোচ ইয়ুর্গেন ক্লপের দলের। তাতেই ১-০ গোলের জয় নিয়ে চেলসিকে টপকে যায় দলটি।

চেলসির হারের ফলে ম্যানসিটি জেনে গিয়েছিল, একটা জয়ই তাদের তুলে দিতে পারে লিগের শীর্ষে। দারুণ পারফর্ম্যান্সে ওয়াটফোর্ডের বিপক্ষে সেটা করেও দেখিয়েছে কোচ পেপ গার্দিওলার দল। রাহিম স্টার্লিংয়ের দারুণ এক গোলে এগিয়ে যায় সিটি। এরপর বের্নার্দো সিলভার জোড়া গোলে নিশ্চিত হয়ে যায় সিটিজেনদের। শেষে কুচো এরনান্দেজের গোলটা তাই কেবল ব্যবধানই কমাতে পেরেছে ওয়াটফোর্ডের, ৩-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

এই জয়ের ফলে সিটি উঠে এল তালিকার শীর্ষে। ১৫ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট অর্জন করেছে দলটি। দুইয়ে থাকা লিভারপুল সমান ম্যাচ থেকে জিতেছে ৩৪ পয়েন্ট। আর চেলসি ৩৩ পয়েন্ট নিয়ে নেমে গেছে তালিকার তিনে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে