শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

​ তৃতীয় দিনের খেলা নিয়ে অনিশ্চয়তা, হোটেলবন্দী দুই দল

যাযাদি ডেস্ক
  ০৬ ডিসেম্বর ২০২১, ১১:২৫

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে গতকাল (৫ ডিসেম্বর) রাত থেকেই রাজধানী ঢাকায় প্রবল বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাবে চলমান মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলা মাঠে গড়ানো নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। খেলা সকাল সাড়ে ৯টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু এখনো বৃষ্টি হচ্ছে। ফলে কখন খেলা শুরু হবে, তা এখনো বলা যাচ্ছে না।

এই রিপোর্ট লেখার সময় এখনো টিম হোটেলেই অবস্থান করছে বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেটাররা। তাদেরকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আপাতত হোটেলেই অবস্থান করতে বলা হয়েছে।

এর আগে বৃষ্টি বাধায় দ্বিতীয় দিন মাত্র ৬ ওভার ২ বল মাঠে গড়িয়েছে। সেটাও লাঞ্চ বিরতির পর। এরপর যে খেলা বন্ধ হয়েছে, তা আর মাঠে গড়ায়নি। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি।

দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তানের স্কোর ২ উইকেটের বিনিময়ে ১৮৮ রান। এর মধ্যে ৭১ রান নিয়ে অপরাজিত পাক অধিনায়ক বাবর আজম ও ৫২ রানে অপরাজিত আজহার আলি। আজ তৃতীয় দিন আবারও তাদের ব্যাটিংয়ে নামার কথা রয়েছে। কিন্তু যেভাবে বৃষ্টি হচ্ছে, তাতে খেলা মাঠে গড়াবে কি না তা নিয়ে এখন শঙ্কা দেখা দিয়েছে।

তার আগে প্রথমদিন মোট ৫৭ ওভার ব্যাট করেছিল পাকিস্তান। প্রথম সেশনে তাদের দুটি উইকেট তুলে নিতে পেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় সেশনে উইকেট শূন্য স্বাগতিকরা। এরপর চা বিরতিতে যায় উভয় দল। বিরতির পর খেলা শুরু হলেও পরমুহূর্তেই আলোর স্বল্পতার কারণে বন্ধ হয়ে যায়।

প্রথমদিন বাংলাদেশের একমাত্র সফল বোলার ছিলেন স্পিনার তাইজুল ইসলাম। পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ও আবদুল্লাহ শফিক তার শিকার হয়েছেন। দ্বিতীয় দিনে কোনো সাফল্য পায়নি বাংলাদেশি বোলাররা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে