​মধ্যরাতে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল

​মধ্যরাতে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল

পাকিস্তানের বিপক্ষে অনুজ্জ্বল পারফরম্যান্স ও করুণ পরিণতির পর কিছুদিন ঘরে বসে নিজেদের ঝালাই করার সুযোগ নেই। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টির পর টেস্টেও হতাশাজনক পারফরম্যান্সের পর একদিন নিজ পরিবারের সঙ্গে কাটানোরও ফুরসত মিলবে না।

বুধবার সিরিজের দ্বিতীয় টেস্ট শেষে টিম হোটেলে ফিরে দিনগত রাতেই নিউজিল্যান্ড যাত্রা বাংলাদেশ দলের। রাত ১টায় নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বিমানে চেপে বসবেন মুমিনুল হক, মুশফিকুর রহিমরা।

আগেই জানা আঙুলে ব্যথা পাওয়া তামিম ইকবাল যাবেন না নিউজিল্যান্ড। পারিবারিক কারণে এই সফরের দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাকিব আল হাসান। অবসরে যাওয়া মাহমুদউল্লাহ রিয়াদও নেই। সিনিয়র ক্রিকেটারদের মধ্যে আছেন শুধু মুশফিকুর রহিম।

মুমিনুল হকের নেতৃত্বে একঝাঁক তরুণ এবার যাচ্ছেন নিউজিল্যান্ডে। শেষ মুহূর্তে টাইফয়েডে আক্রান্ত সাইফ হাসানও যেতে পারছেন না। দলের বেশিরভাগই বয়সে নবীন। হাতেগোনা ২-৪ টেস্ট খেলার অভিজ্ঞতা সম্পন্ন ক্রিকেটার আছেন বেশ কয়েকজন।

এর মধ্যে ইয়াসির আলী রাব্বি, মাহমুদুল হাসান জয় যাচ্ছেন একটি মাত্র টেস্ট খেলার অভিজ্ঞতা নিয়ে। পেসার শহিদুল ইসলাম ও নাইম শেখ এখনও টেস্ট ক্যাপ পরার অপেক্ষায়।

নিউজিল্যান্ড সফরের ১৭ জনের দলে ব্যাটসম্যান কোটায় আছেন সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি। ব্যাকআপ কিপার হিসেবে যাচ্ছেন নুরুল হাসান সোহান।

এছাড়া পেস বোলার যাচ্ছেন হাফ ডজন- তাসকিন আহমেদ, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম। বাঁহাতি তাইজুল ইসলাম ও অফব্রেক বোলার মেহেদি হাসান মিরাজ থাকছেন স্পিন ডিপার্টমেন্টে।

আগামী ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে বাংলাদেশ আর নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। তারপর ৯ থেকে ১৪ জানুয়ারি দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে। খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগছে, তাহলে প্রায় তিন সপ্তাহ আগে যাওয়া কেন?

বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম দিয়েছেন এ কৌতূহলি প্রশ্নের উত্তর। তিনি জাগো নিউজকে জানিয়েছেন, ‘সফরের সূচি যখন করা হয়েছে, তখন নিউজিল্যান্ডে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন ছিল। যে কারণে প্রায় তিন সপ্তাহ পর টেস্ট শুরুর তারিখ ধার্য্য করা হয়েছে।’

এখন গিয়ে অবশ্য আর দুই সপ্তাহ নয়, এক সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপর দুইটি অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলে ২০২২ সালের প্রথম দিন মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে মাঠে নামবে টিম বাংলাদেশ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে