​জকোভিচকে ফের ‘আটক’ করল অস্ট্রেলিয়া

​জকোভিচকে ফের ‘আটক’ করল অস্ট্রেলিয়া

নোভাক জকোভিচকে ফের আটক করেছে অস্ট্রেলিয়া। ভ্যাকসিন না নিয়ে শীর্ষ বাছাই এই টেনিস তারকা দেশটিতে থাকতে পারবেন কিনা তা নির্ধারণ হবে আদালতের শুনানিতে। তবে তার আগেই দ্বিতীয়বারের মতো জকোভিচকে আটক করেছে অস্ট্রেলিয়া সরকার।

এর আগে, শুক্রবার দ্বিতীয়বারের মতো এই সার্বিয়ান টেনিস তারকার ভিসা বাতিল করে অস্ট্রেলিয়া। এরপর ইঙ্গিত দেওয়া হয় আটকেরও। সেই জল্পনা সত্যি করে শনিবার ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে ফের আটক করল অস্ট্রেলিয়া। আর এতে আবারও অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচের অংশগ্রহণ।

এদিকে, এই টেনিস তারকার আইনজীবী এমন রায়কে ‘অযৌক্তিক’ দাবি করে বিচারের জন্য আবেদন করেছেন। যার শুনানি ধার্য করা হয়েছে রবিবার।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেলতে মেলবোর্নে পা রাখার পর থেকে একের পর এক ঝামেলার মধ্য দিয়ে যেতে হচ্ছে জকোভিচকে। ভ্যাকসিন না নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়ে আটক হন ৩৪ বছর বয়সী তারকা।

গত বুধবার মেলবোর্নে পা দেওয়া মাত্রই আটকে দেওয়া হয় সার্বিয়ান কিংবদন্তিকে। বাতিল করা হয় তার ভিসা। ভ্যাকসিন সংক্রান্ত নিয়মে আটক করে জকোভিচকে পাঠিয়ে দেওয়াও হয় শরণার্থী হোটেলে। অস্ট্রেলিয়া সরকারের এমন পদক্ষেপের বিরুদ্ধে আইনি লড়াইয়ের সিদ্ধান্ত নেন জকোভিচ।

সেই লড়াইয়ে জয়ও পান তিনি। গত সোমবার মেলবোর্নে মামলার শুনানি শেষে সার্বিয়ান তারকাকে ডিটেনশন ক্যাম্প থেকে ছাড়ার নির্দেশ দেওয়ার পাশাপাশি তার ভিসা স্বীকৃত করারও নির্দেশ দেন ফেডারেল বিচারক।

আদালতে জকোভিচের এই জয় তার অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণের পথ খুলে দিয়েছে বলে মনে হলেও, অস্ট্রেলিয়ান সরকার পক্ষের তরফে কোর্টের নির্দেশের পরেও দ্বিতীয়বার জকোভিচের ভিসা বাতিল করার হুঁশিয়ারি দিয়ে রাখা হয়।

সেই হুঁশিয়ারিকে আরেকবার বাস্তবে রূপ দিল অস্ট্রেলিয়া সরকার। দ্বিতীয়বারের মতো জকোভিচের ভিসা বাতিলের সিদ্ধান্তটি নেন অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হাউক।

এদিকে, ভিসা বিতর্কের মাঝেই অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে নাম উঠে তার। জকোভিচকে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে। সোমবার থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। প্রথম দিনেই পুরুষ এককে কোর্টে নামার কথা সার্বিয়ান তারকার।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে