যুদ্ধ শুরুর পর প্রথমবার মাঠে নামল ইউক্রেন

যুদ্ধ শুরুর পর প্রথমবার মাঠে নামল ইউক্রেন

গত ফেব্রুয়ারিতে ইউক্রেন আক্রমণ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আর তখন থেকেই ইউরোপের এই দেশটির জনজীবন স্থবির হয়ে পড়েছে। ক্রীড়াজগতেও এই বিভীষিকাময় পরিস্থিতির প্রভাব পড়েছে। ইউক্রেনের ফুটবল লিগ বাতিল হয়ে গেছে। দেশটির জাতীয় দলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত সব শঙ্কা কাটিয়ে মাঠে ফিরেছে ইউক্রেনের জাতীয় ফুটবল দল।

আগামী ১ জুন স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ ম্যাচে মুখোমুখি হবে ইউক্রেন। সেই ম্যাচ জিতলেই আসন্ন কাতার বিশ্বকাপে জায়গা পেয়ে যাবে দলটি। যুদ্ধের কারণে দীর্ঘদিন দলটির অনেক খেলোয়াড় অনুশীলন করতে পারেননি। আর তাই স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটির আগে তারা যেন নিজেদের প্রস্তুত করে নিতে পারেন, সেজন্য জার্মানিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে ইউক্রেন। জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচটি ২-১ গোলে জিতেছে ইউক্রেন। ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরুর পর এটিই ছিল তাদের প্রথম ম্যাচ।

জার্মানির বরুশিয়া পার্কে ম্যাচটি মাঠে বসে দেখেছে বিশ হাজার দর্শক। ইউক্রেনের নাগরিকরা ম্যাচটি বিনামূল্যে দেখার সুযোগ পেয়েছেন। ম্যাচ থেকে আয় হওয়া পুরো অর্থ রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কাজ করা দাতব্য প্রতিষ্ঠানগুলোকে প্রদান করা হবে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে