আইপিএল থেকে ছিটকেই গেলেন জাদেজা

আইপিএল থেকে ছিটকেই গেলেন জাদেজা

এবারের আইপিএল দুঃস্বপ্নের চেয়ে কোন অংশে কম নয় রবীন্দ্র জাদেজার জন্য। নিজের বাজে ফর্মের জন্য সমালোচিত হয়েছেন, দলের টানা হারে অধিনায়কত্ব হারিয়েছেন, আর শেষ পর্যন্ত চোট নিয়ে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন। আইপিএলের শুরু থেকে গত মৌসুম পর্যন্ত চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। গত মৌসুম শেষে স্বেচ্ছায় অধিনায়কত্ব ছেড়েছিলেন তিনি। আর তাই দলের সিনিয়র ক্রিকেটার হিসেবে জাদেজার ওপর বর্তেছিল চারবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের নেতৃত্বভার। আর এই ভার বইতে গিয়ে সেকি বেহাল অবস্থা তার এবং দলের।

আইপিএল ইতিহাসের অন্যতম সফল দলটি এবার প্রথম আট ম্যাচ খেলে মাত্র দেখেছে জয়ের মুখ। ব্যাট হাতে দশ ম্যাচ খেলে করেছেন ১৯.৩৩ গড়ে মাত্র ১১৬ রান এবং বল হাতে পেয়েছেন মোটে ৫ উইকেট। দল এবং তার নিজের বাজে ফর্মের কারণে শেষ পর্যন্ত তাকে নেতৃত্ব থেকে সরিয়ে আবারও ধোনিকে অধিনায়ক করে ফ্রাঞ্চাইজি।

এবার পাঁজরের চোটে পড়ে মৌসুমটাই শেষ হয়ে গেছে জাদেজার। চোটের কারণে গত ৮ মে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে চেন্নাইয়ের সর্বশেষ ম্যাচে মাঠে নামতে পারেননি। তার চোটের প্রসঙ্গে চেন্নাইয়ের প্রধান নির্বাহী কাশী বিশ্বনাথান বলেছেন, ‘গত ৪ মে বেঙ্গালুরুর বিপক্ষে খেলার সময় পাঁজরে চোট পান জাদেজা। আমাদের আর মাত্র দুই ম্যাচ বাকি আছে, জাদেজাকে যেহেতু ভারতের হয়ে সামনে আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে, তাই আমরা তাকে নিয়ে আর ঝুঁকি নেইনি।’

‘ব্যাটিং এবং বোলিংয়ের সময় সে ব্যথা অনুভব করছিল। তাই আমরা তাকে বিশ্রাম দেওয়াই শ্রেয় মনে করেছি। আমরা বিসিসিআইকেও তার চোটের ব্যাপারে অবহিত করেছি।’ জাদেজার চেন্নাই এরই মধ্যে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেছে। ১১ ম্যাচ শেষে মাত্র ৮ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে রয়েছে তারা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে