বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তামিমের হাফসেঞ্চুরিতে এগোচ্ছে বাংলাদেশ

যাযাদি ডেস্ক
  ১৭ মে ২০২২, ১০:৩৭
আপডেট  : ১৭ মে ২০২২, ১১:০০

ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে তামিম ইকবাল মঙ্গলবার (১৭ মে) ভালই জবাব দিচ্ছেন। এমনকি টেস্ট ক্যারিয়ারে ৩৩তম হাফসেঞ্চুরিও তুলে নিয়েছে এই ওপেনার। তার ব্যাটে ভর করে এগোচ্ছে বাংলাদেশ। তামিম ৭৮ বলে ৮টি চার হাঁকিয়ে ৫৬ রান তুলে। এই রিপোর্ট লেখা পযন্ত ২৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১০০রান। টাইগাররা এখনো ২৯৭ রান পিছিয়ে আছে। তামিকে ভালোই সঙ্গ দিচ্ছেন জয়। তিনি ৩৩ রানে অপরাজিত ছিলেন । এদিন তামিম-জয় ব্যাট হাতে বড় সংগ্রহের দিকে এগোবে তা নতুন করে কিছু বলার নেই। তাছাড়া চট্টগ্রামের ছেলে তামিম ঘরের মাঠে গর্জে ওঠবে এটাই প্রত্যাশা ভক্তদের।

এছাড়া রেকর্ডবুকে নিজের নাম লেখানো যে কোনো ক্রিকেটারের জন্য বিশেষ এক মুহূর্ত। তা যদি নিজের ঘরের মাঠে হয় তাহলে সেই আনন্দ অধিকতর স্মরণীয় হয়ে থাকে। শ্রীলঙ্কার বিপক্ষে এমনই এক স্মরণীয় মুহূর্তের জন্য অপেক্ষা করছে তামিমসহ পুরো চট্টগ্রামবাসীর। টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছাতে তামিমের প্রয়োজন ১১৭ রান।

সোমবার (১৬মে) লঙ্কান বোলারদের মনোবল ভেঙে দিতে তামিম-জয় ব্যাট হাতে হাঁকিয়েছেন ৯টি বাউন্ডারি। যেখানে চারটি ৪ মেরেছেন তামিম। ৪ চারের সাহায্যে ৬৭.৩১ স্ট্রাইক রেটে ৫২ বলে ৩৫ রান নিয়ে প্রথমদিন শেষ করেছেন তিনি। মঙ্গলবার তৃতীয় দিনের শুরু থেকে আরো সতর্কতা অবলম্বন করেই খেলার চেষ্টা করবেন। সোমবার নামের পাশে ৩৫ রান যোগ করার সুবাদে টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছাতে তার প্রয়োজন মাত্র ১১৭ রান। সাগরিকার এই উইকেটে একটু দেখেশুনে খেললে নামের পাশে আরো শতরান করা বেশ একটা কষ্টসাধ্য নয়।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে