শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মার্কিন মেয়েদের ক্রিকেট শেখাবেন চন্দরপল

যাযাদি ডেস্ক
  ০৪ জুলাই ২০২২, ১৪:১৬

আন্তর্জাতিক ক্রিকেটে প্রধান কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান শিবনারায়ন চন্দরপল। যুক্তরাষ্ট্রের সিনিয়র নারী ক্রিকেট দল এবং অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচের দায়িত্ব পেয়েছেন তিনি।

এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসের হেড কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। ব্যাটিং পরামর্শক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করেছেন কাজ করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এবারই প্রথম হেড কোচের দায়িত্ব পেলেন তিনি।

দায়িত্ব গ্রহণের পরপরই শুরু হয়ে যাচ্ছে চন্দরপলের কাজ। আগামী ৫-১৩ জুলাই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হবে রাইজিং স্টারস চ্যাম্পিয়নশিপ, সেখানে স্বাগতিকদের অনূর্ধ্ব-১৯ নারী দলের বিপক্ষে খেলবে চন্দরপলের যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব- ১৯ নারী দল।

নতুন এই দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত চন্দরপল, ‘যুক্তরাষ্ট্রের সিনিয়র নারী ক্রিকেট দল এবং অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচের দায়িত্ব পেয়ে আমি আনন্দিত। আমি ক্রীড়াক্ষেত্রে নারীদের অংশগ্রহণের বড় সমর্থক। যুক্তরাষ্ট্রের নারী দলের অগ্রযাত্রা আমি খুব আগ্রহ সহকারে দেখেছি।’

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান চন্দরপল প্রায় দুই দশক দাপটের সঙ্গে ক্রিকেট খেলেছেন। উইন্ডিজের হয়ে ৪৫৪ ম্যাচে ৪৫.৭২ গড়ে ২০ হাজারের বেশি রান করেছেন। দীর্ঘ ক্যারিয়ারে ৪১ বার শতকের দেখা পেয়েছেন, ফিফটি করেছেন ১২৫টি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে