মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

৪২ কোটি টাকা কম বেতনে মিলানেই থাকছেন ইব্রা

যাযাদি ডেস্ক
  ০৭ জুলাই ২০২২, ১৩:৩৬

এসি মিলানে দ্বিতীয় দফায় যখন যোগ দিচ্ছেন, জ্লাতান ইব্রাহিমোভিচ জানিয়েছিলেন, মিলানকে লিগ জিতিয়ে তবেই অবসর নিতে চান। প্রথম মৌসুমে আশা জাগিয়েও হয়নি, এরপর গেল মৌসুমে মিলানকে পাইয়ে দিয়েছেন সোনার হরিণের দেখা। এরপর অবশ্য ফুটবলকে বিদায় বলেননি। বরং মিলানের সঙ্গে চুক্তি বাড়ালেন আরও এক বছর, বেতন ৪২ কোটি টাকা কমে যাচ্ছে, এরপরও।

হাঁটুর চোট থেকে ফেরার লড়াই চলছে তার। ছয় মাস দীর্ঘ এক চোটে যখন পড়েছিলেন ৪০ বছর বয়সী এই স্ট্রাইকার, তখন তার ক্যারিয়ারের শেষই দেখে ফেলা হচ্ছিল। সেটা তো হয়ইনি, ইব্রা উল্টো নতুন চুক্তিতেই সই করলেন। ছয় মাসের মতো সময় তাকে পাবে না মিলান। সে কারণে তার বেতনটাও কমে যাচ্ছে দুই তৃতীয়াংশ।

আনুষ্ঠানিকভাবে এখনো তার বেতনের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে ইতালিয়ান সংবাদ মাধ্যমের খব, ৪০ বছর বয়সী এই স্ট্রাইকার বিশাল বেতনের দাবি ছেড়ে দিয়েই থাকছেন সিরি’আ চ্যাম্পিয়নদের সঙ্গে।

ইতালিয়ান সংবাদ মাধ্যম কোরিয়েরে দেল্লো স্পোর্ত জানাচ্ছে, ইব্রার বেতন ৭ কোটি ডলার বা ৬৫ কোটি টাকা থেকে কমে হয়ে যাচ্ছে আড়াই কোটি ডলার বা ২৩ কোটি টাকা। তবে মিলানের জন্য বেতন কমানোটাই ক্লাবটির প্রতি ইব্রার নিবেদনের প্রথম নিদর্শন নয়। গেল মৌসুমে দলের গুরুত্বপূর্ণ সব ম্যাচে তিনি খেলেছিলেন হাঁটুর ব্যথা নিয়ে। সেই হাঁটুর অস্ত্রোপচার করা হয়েছে এবার, যা থেকে সেরে উঠতে অনেক সময় লেগে যাবে।

২০১৯ সালে ক্লাবটিতে যোগ দিয়ে ইব্রা ৭৪ ম্যাচে খেলেছেন সুইডিশ এই স্ট্রাইকার। এই সময় তার কাছ থেকে এসেছে ৩৬ গোল। ১১ বছর পর দলের সিরি’আ জয়েও তার ছিল বড় অবদান।

যাযাদি/এসএই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে