এশিয়া কাপ সরে যেতে পারে আমিরাতে

প্রকাশ | ১৭ জুলাই ২০২২, ১৬:৩৮

যাযাদি ডেস্ক

শ্রীলঙ্কায় অর্থনৈতিক সংকটের কারণে গত মাস থেকে চলছিল বিক্ষোভ। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের দেশ থেকে পালিয়ে গিয়ে পদত্যাগ করলেও রাজনৈতিক অস্থিরতা বিরাজমান। তারপরও এশিয়া কাপের আয়োজক থাকতে বদ্ধপরিকর ছিল শ্রীলঙ্কা। কিন্তু রোববার শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সেক্রেটারি মোহন ডি সিলভা জানালেন, টুর্নামেন্ট সরে যেতে পারে সংযুক্ত আরব আমিরাতে।

টি-টোয়েন্টির এই প্রতিযোগিতার ভেন্যুর সম্ভাব্য পরিবর্তন প্রসঙ্গে জানতে চাইলে ডি সিলভা বলেছেন, ‘এশিয়া কাপ খুব সম্ভবত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।’

ছয় জাতির এশিয়া কাপের ভেন্যু হিসেবে এখনও শ্রীলঙ্কার নামই আছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে খুব দ্রুত। তবে সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ সফলভাবে শেষ করা ও পাকিস্তানের সঙ্গে আসন্ন সিরিজ আয়োজনের প্রস্তুতি তাদের আত্মবিশ্বাসী করে তুলেছিল।

গত বৃহস্পতিবার ডি সিলভা বলেছিলেন, ‘এখন পর্যন্ত আমরা যে পরিস্থিতিতে আছি, তারপরও আমরা শ্রীলঙ্কায় টুর্নামেন্ট আয়োজনে খুবই আত্মবিশ্বাসী। গলে কেবলই আমরা অস্ট্রেলিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করলাম। পাকিস্তানও এসেছে দেশে।’ এসিসি থেকে কোনও সিদ্ধান্ত নিতে চাপ আছে কি না জানতে চাইলে তিনি বললেন, ‘একদমই নয়।’ তিন দিন বাদেই সুর বদলালেন এই কর্মকর্তা।

২০২২ সালের এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হবে ২৭ আগস্ট, চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে অংশ নেবে বাছাই উতরে যাওয়া একটি দল।

 

যাযাদি/এস