শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডের পরীক্ষা নিতে পারেনি আয়ারল্যান্ড

যাযাদি ডেস্ক
  ১৯ জুলাই ২০২২, ১০:৫২

জয়ের জন্য শেষ ৪ ওভারে দরকার ৪৪ রান। প্রতিপক্ষ নিউজিল্যান্ড। শেষ দিকে মোটামুটি ভালো মানের ব্যাটসম্যান আছে, এমন দল হলেও অন্তত জয়ের পিছু ছুটত। কিন্তু আয়ারল্যান্ড তা পারেনি। হাতে ছিল ৩ উইকেট। উইকেটে দুই পেসার ব্যারি ম্যাকার্থি ও মার্ক আদাইর। ১৭তম ওভারে এ দুজনও আউট। এরপর আর ম্যাচের কিছু থাকে!

ম্যাচে যেটুকু বাকি ছিল সেটি নিউজিল্যান্ডের জয়ের অপেক্ষা। আয়ারল্যান্ডের শেষ দুই ব্যাটসম্যান মিলে ১৮ বলে ৪১ রানের সমীকরণ আর মেলাতে পারেননি। ১৮.২ ওভারে ১৪২ রানে গুটিয়ে যাওয়ায় বেলফাস্টে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩১ রানে হেরেছে আয়ারল্যান্ড। এর আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৭৩ রান তোলে নিউজিল্যান্ড।

ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জয়ের পর বেলফাস্টে আজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ ওভারের মধ্যে প্রথম তিন ব্যাটসম্যানকে হারায় নিউজিল্যান্ড। রান তখন ৩ উইকেটে ৩৮। এই সিরিজে নিয়মিত কিছু খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে নিউজিল্যান্ড। আজকের ম্যাচে যেমন লেগ স্পিনার ডেন ক্লেভার ও স্পিন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলের টি-টোয়েন্টি অভিষেক হলো।

তিনে নামা ক্লেভার আউট হন ৫ রান করে। ১২ বলে ২৪ রান করে ফেরেন ওপেনার মার্টিন গাপটিল। চারে নামা গ্লেন ফিলিপস ৫২ বলে ৬৯ রানের ইনিংস খেলে নিউজিল্যান্ডের ভিত শক্ত করেন। শেষ দিকে জিমি নিশামের ১৬ বলে ২৯ ও ব্রেসওয়েলের ১৩ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস কাজে লেগেছে নিউজিল্যান্ডের। আইরিশদের হয়ে ৪ উইকেট নেন জস লিটল।

তাড়া করতে নেমে আয়ারল্যান্ড পাওয়ার প্লে-র ৬ ওভারের মধ্যে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে। কিন্তু নিউজিল্যান্ডের ফিলিপসের মতো আয়ারল্যান্ডের হয়ে ইনিংসের হাল ধরতে পারেননি। ২১ বলে ২৯ রান করে খানিকটা চেষ্টা করেছিলেন কার্টিস ক্যাম্ফার। ২৫ রান করেন আদাইর। নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন পেসার লকি ফার্গুসন।

যাযাদি/ এসএই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে