শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বার্সায় প্রথম ম্যাচেই ব্রাজিল তারকার ঝলক, জিতলো দলও

নতুনধারা
  ২১ জুলাই ২০২২, ১০:৩৫
ছবি: সংগৃহীত

গত মৌসুমটা ভুলে যেতে চাইবে বার্সেলোনা। কারণ, তাদের ইতিহাসে এতটা বাজে পারফরম্যান্স আর কখনো করেছিল কি না সন্দেহ। তবে জাভি হার্নান্দেজকে কোচ হিসেবে নিয়োগ দেয়ার পর থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে বার্সেলোনা।

নতুন মৌসুমে কোচ জাভি হার্নান্দেজের একটাই লক্ষ্য, হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা। সে লক্ষ্যে দলটাকেও মনের মত করে সাজানোর চেষ্টা করছেন তিনি। যে কারলে দলে নিয়েছেন ব্রাজিলিয়ান তারকা রাফিনহা, পোলিশ তারকা রবার্ট লেওয়ানডস্কিকে।

এখন চলছে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচ। প্রথম ম্যাচে ওলটের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও, ব্রাজিলিয়ান তারকা রাফিনহা বার্সার জার্সি গায়ে এই ম্যাচেই প্রথম মাঠে নামলেন এবং প্রথম ম্যাচেই গোল পেলেন তিনি।

রাফিনহা একাই নয় গোল পেলেন আরও ৫জন। ভিন্ন ভিন্ন ৬ জনের গোলে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

এই ম্যাচের গুরুত্ব হয়তো কম। কিন্তু বড় ব্যবধানে জয়ের রেশ পারফরম্যান্সে বেশ ভালো প্রভাবই ফেলে। আত্মবিশ্বাস বাড়ায়। সেই আত্মবিশ্বাস থেকেই হয়তো বা আসল প্রতিযোগিতায় ভালো করবে দল।

ফ্লোরিডার ফোর্ট লওডারডেলে অনুষ্ঠিত ম্যাচে বার্সার হয়ে রাফিনহা ছাড়াও গোল করেন পিয়েরে এমেরিক অবামেয়াং, আনসু ফাতি, গাভি, মেমফিস ডিপে এবং ওসমান ডেম্বেলে।

লিডস ইউনাইটেড থেকে ব্রাজিলিয়ান তারকা রাফিনহাকে ৫৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনে নেয় বার্সা। ইন্টার মিয়ামির বিপক্ষে প্রথম গোলের অ্যাসিস্টটাই করেন রাফিনহা। ১৯ মিনিটে তার অ্যাসিস্টে গোল করেন অবামেয়াং। ২৫ মিনিটে নিজেই, বাম পায়ের দারুণ এক শটে গোল করেন রাফিনহা।

টানা কয়েকটি ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা আনসু ফাতি এই ম্যাচের মধ্য দিয়ে নিজেকে মেলে ধরার চেষ্টা করলেন। ৪১ মিনিটে গোল আসে বার্সার এই তরুণ তারকার পা থেকে।

দ্বিতীয়ার্ধে পুরো একাদশই বদলে ফেলেন ভারপ্রাপ্ত কোচ অস্কার। মূল কোচ জাভি হার্নান্দেজ ভিসা সমস্যার কারণে বার্সেলোনায় রয়ে গেছেন। যুক্তরাষ্ট্রে যেতে পারেননি। যে কারণে তার ভাই এবং অ্যাসিস্ট্যান্ট কোচ অস্কার ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেন। দ্বিতীয়ার্ধে নতুন ১১জনকে মাঠে নামান তিনি।

এই অর্ধেও সমান তিনটি করে গোল হলো। ৫৫ মিনিটে চতুর্থ গোল করেন গাবি, ৬৯ মিনিটে ৫ম গোল করেন ডাচ তারকা মেমফিস ডিপে এবং ৭০ মিনিটে ৬ষ্ঠ গোল করেন ওসমান ডেম্বেলে।

যাযাদি/ এসএই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে