শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ওভারেই হ্যাটট্রিক ব্রেসওয়েলের

যাযাদি ডেস্ক
  ২১ জুলাই ২০২২, ১২:৩৫

৩১ বছর মাইকেল ব্রেসওয়েল যেন স্বপ্নের মতো সময় পার করছেন। ওয়ানডে সিরিজে অবিশ্বাস্য ব্যাটিং করে হেরে যাওয়া ম্যাচ জিতিয়ে নায়ক হয়েছিলেন ব্রেসওয়েল। এবার বল হাতেও দেখালেন জাদু।

আয়ারল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে প্রথমবারের মতো শর্টার ফরম্যাটে অভিষেক হয় ব্রেসওয়েলের। দ্বিতীয় ম্যাচে এসে প্রথমবারের মতো বল করার সুযোগ পান ৩১ বছর বয়সী ডানহাতি এই অফস্পিনার।

আর বল পেয়েই প্রথম ওভারে হ্যাটট্রিক তুলে নেন এই ক্রিকেটার। টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ারে নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসে হ্যাটট্রিক তুলে নেওয়া প্রথম ক্রিকেটার হয়ে গেলেন ব্রেসওয়েল।

আয়ারল্যান্ডের মার্ক অ্যাডের, ব্যারি ম্যাকার্থি এবং ক্রেইগ ইয়ংকে শিকার করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ব্রেসওয়েল। ম্যাচে মোটে ৫ বল করেই হ্যাটট্রিক করা ব্রেসওয়েলের টি-টোয়েন্টি ক্যারিয়ারেও বল এই ৫টি।

এদিন বেলফাস্টে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৭৯ রান তোলে সফরকারী নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে ড্যান ক্লেভার ৫৫ বলে অপরাজিত ৭৮ রান করেন। এ ছাড়াও ফিন অ্যালেন ৩৫ এবং গ্লেন ফিলিপস ২৩ রান করেন।

১৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯১ রানে থেমে যায় আইরিশরা। স্বাগতিকদের পক্ষে মার্ক অ্যাডের ২৭ এবং পল স্টার্লিং ২১ রান করেন। টানা দুই ম্যাচে হেরে ওয়ানডের পর কিউইদের কাছে টি-টোয়েন্টি সিরিজও হেরে গেছে আইরিশরা।

যাযাদি/ এসএই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে