রোনালদোকে ঘিরে অনিশ্চয়তা নিয়ে মুখ খুললেন ফের্নান্দেস

প্রকাশ | ২২ জুলাই ২০২২, ১০:৪৭

যাযাদি ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ম‍্যানচেস্টার ইউনাইটেডের প্রথম ম‍্যাচের আগে সময় বাকি আর স্রেফ ১৭ দিন। এখনও ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ‍্যৎ নিয়ে অনিশ্চয়তা কাটেনি। ব‍্যক্তিগত কারণ দেখিয়ে থাইল‍্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রাক-মৌসুম সফরে যাননি পর্তুগিজ মহাতারকা। তার অনুপস্থিতি নিয়ে কথা বললেন জাতীয় দলের সতীর্থ ব্রুনো ফের্নান্দেস। তবে এই মিডফিল্ডার জানালেন, রোনালদোর থাকা বা না থাকা নিয়ে স্পষ্ট কোনো ধারণা নেই তার। আগামী৭ অগাস্ট ওল্ড ট্র‍্যাফোর্ডে প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম‍্যাচে ব্রাইটন অ্যান্ডহোভ অ্যালবিয়নের মুখোমুখি হবে ইউনাইটেড।

রোনালদোরঅনুপস্থিতি নিয়ে চর্চা থেমে নেই। ইউনাইটেড কোচ এরিক টেন হাগ নিশ্চিত নন, কবে নাগাদঅনুশীলনে যোগ দেবেন এই ফরোয়ার্ড। তাই জল্পনা-কল্পনা বাড়ছে ক্রমেই। স্বদেশি তারকারভবিষ্যৎ ভাবনা নিয়ে বলতে পারলেন না ফের্নান্দেসও।

“অবশ‍্যইসবার সিদ্ধান্তের প্রতি সম্মান থাকবে আমাদের। আমি জানি না, ক্লাব বা ম‍্যানেজারকে কীবলেছেন ক্রিস্তিয়ানো। জানি না, তার মাথায় কি চলছে। আমরা যা জানি, তা হলো তার পারিবারিকসমস‍্যা চলছে, তাই তার অনুপস্থিতিকে আমাদের সম্মান জানাতে হবে।”

“ক্রিস্তিয়ানোগত মৌসুমে আমাদের সর্বোচ্চ গোলদাতা ছিলেন। সিদ্ধান্ত নেওয়ার ভার আমার নয়, সিদ্ধান্তনিতে হবে ক্লাবের এবং নিজের ভবিষ‍্যৎ ঠিক করতে হবে রোনালদোর।”

ইউভেন্তুসথেকে গত মৌসুমে ইউনাইটেডে ফেরেন রোনালদো। মৌসুমে ব্যক্তিগত পারফরম্যান্সে তিনি উজ্জ্বলথাকলেও তাদের দলগত পথচলা ছিল যাচ্ছেতাই। প্রিমিয়ার লিগ ষষ্ঠ স্থানে থেকে শেষ করায় আগামীমৌসুমে চ‍্যাম্পিয়ন্স লিগে খেলা হবে না দলটির।

ইউরোপসেরার মঞ্চে অনুপস্থিত থাকতে চান না বলেই নতুন ক্লাব খুঁজছেন রোনালদো, এমন গুঞ্জনশোনা যাচ্ছে গত মৌসুমের শেষ থেকেই।এসবজানা আছে ফের্নান্দেসের। তবে কৌশলী উত্তরেই প্রসঙ্গ এড়িয়ে গেলেন এই মিডফিল্ডার।

“যেমনটাবলছিলাম, তার মাথায় কী চলছে আমার জানা নেই। তিনি চলে যেতে চান কিনা, এটা কেবলই খবর,এ নিয়ে আমি তাকে কিছু জিজ্ঞাসা করিনি। যখন তিনি অনুশীলনে এলেন না, ক্রিস্তিয়ানোকেএকমাত্র যে ব‍্যাপারটি আমি জিজ্ঞেস করেছিলাম তাহলো, পরিবারের সব ঠিক আছে কি না। উত্তরেতিনি আমাকে বলেছিলেন, কী চলছে, এর বেশি কিছু নয়।”

প্রাক-মৌসুমসফরের শেষ পর্যায়ে এই মুহূর্তে অস্ট্রেলিয়ার পার্থে রয়েছে ইউনাইটেড। আগামী শনিবার প্রীতিম্যাচে প্রিমিয়ার লিগের অ‍্যাস্টন ভিলার বিপক্ষে খেলবে তারা।

যাযাদি/ এসএই