রিয়ালের বিপক্ষে অভিষেক হচ্ছে লেভানডোফস্কির

প্রকাশ | ২৩ জুলাই ২০২২, ০৯:২৫ | আপডেট: ২৩ জুলাই ২০২২, ১০:৩৬

যাযাদি ডেস্ক

বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন রবার্ত লেভানডোফস্কি। বর্তমানে তিনি কাতালানদের সঙ্গে আছেন মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে আছেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার (বাংলাদেশ সময় রোববার সকালে) এখানকার এলিজেন্ট স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে বার্সা। এই ম্যাচে রিয়ালের বিপক্ষে অভিষেক হবে তাদের নতুন সাইনিং লেভানডোফস্কির।

অবশ্য যুক্তরাষ্ট্রে বার্সেলোনা ইতোমধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। তার প্রথমটিতে ১-১ গোলে ড্র করেছে ওলোটের বিপক্ষে। আর ইন্টার মিয়ামির বিপক্ষে জয় পেয়েছে ৬-০ গোলের বড় ব্যবধানে।

অন্যদিকে রিয়াল মাদ্রিদ ২৯ মে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার পর আর মাঠে নামেনি। তারা বার্সেলোনার বিপক্ষের ম্যাচ দিয়ে মৌসুম পূর্ববর্তী প্রস্তুতি শুরু করতে যাচ্ছে।

রিয়াল-বার্সার এই ম্যাচের সব টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে। ফুটবলপ্রেমী, দর্শক, ভক্ত-সমর্থকদের মধ্যে অন্যরকম সাড়া ফেলতে যাচ্ছে এই ম্যাচ। বার্সা ভক্তরা অপেক্ষায় আছেন লেভানডোফস্কির অভিষেক দেখার। যিনি ৫০ মিলিয়ন ইউরোতে জার্মানির ক্লাব বায়ার্ন ছেড়ে যোগ দিয়েছেন কাতালানের ক্লাবটিতে।

পোল্যান্ড তারকার পাশাপাশি রিয়ালের বিপক্ষের ম্যাচে দেখা যাবে রাফিনহা, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন ও ফ্রাঙ্ক কেসিকেও। ভিসা জটিলতায় আটকে পড়া কোচ জাভি হার্নান্দেজও এই ম্যাচে ডাগ আউটে দাঁড়াবেন।

রিয়াল মাদ্রিদ তাদের সব খেলোয়াড় নিয়ে ইতোমধ্যে লাস ভেগাসে অবস্থান করছে। লা লিগায় সবশেষ এল ক্লাসিকোতে বার্সেলোনা ৪-০ গোলে জিতেছিল রিয়ালের বিপক্ষে। তবে এই দুটি দল প্রীতি ম্যাচ খেলে না অনেক বছর হয়েছে। সবশেষ পাঁচ বছর আগে তারা প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল। যেখানে ৩-২ গোলে জিতেছিল বার্সা। শনিবারের ম্যাচে কে জয় পায় দেখার বিষয়।

যাযাদি/ এসএইচ