ফাইনালে ‘ম্যাচসেরা’ মেসি, জিতলেন ৪১তম শিরোপা

প্রকাশ | ০১ আগস্ট ২০২২, ১০:১৩

যাযাদি ডেস্ক
ছবি: সংগৃহীত

‘ট্রফি দ্য চ্যাম্পিয়ন্সে’র ফাইনালে রবিবার দিবাগত রাতে মুখোমুখি হয়েছিল পিএসজি ও এফসি নতেঁ। ইসরায়েলের রাজধানী তেল আবিবের ব্লুফিল্ড স্টেডিয়ামের সেই ম্যাচে ৪-০ গোলে জয় পেয়েছে পিএসজি। গত মৌসুমে লিলের কাছে শ্রেষ্ঠত্ব হারলেও এক মৌসুম বাদেই ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করল পিএসজি। জোড়া গোল করেছেন নেইমার।

গত মৌসুমে লিলের কাছে হেরে এই শিরোপা হাত ছাড়ার আগে টানা আটবার ফ্রেঞ্চ সুপার কাপের শ্রেষ্ঠত্ব অর্জন করে পিএসজি। ফরাসি এই দলটির দায়িত্ব নেওয়ার পর প্রথম শিরোপা জিতল কোচ ক্রিস্তফ গালতিয়ের।

ফাইনালে কিলিয়ান এমবাপ্পে না থাকলেও দাপুটে ফুটবল খেলেছে মেসি-নেইমাররা। প্রতিপক্ষকে কোনো রকম সুযোগ না দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়েছেন ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা। ম্যাচের ২২তম মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় পিএসজি। এরপর নেইমার করেন জোড়া গোল, সঙ্গে রামোসের এক গোল।

তবে ম্যাচে দুর্দান্ত পারফর্ম করায় ম্যাচসেরার পুরস্কার উঠেছে মেসির হাতে।  ইতালিকে ৩-০ গোলে হারিয়ে ‘ফাইনালিসিমা’ ট্রফি জেতার পর আরো একটি ট্রফি যোগ হলো মেসির ক্যারিয়ারে। এটি মেসির ৪১তম দলীয় শিরোপা।

৪৩টি দলীয় শিরোপা জিতে সবার ওপরে রয়েছেন ব্রাজিলীয় তারকা দানি আলভেস। আর দুটি ট্রফি জিতলেই মেসি ছুঁয়ে ফেলবেন ব্রাজিলীয় তারকাকে।

যাযাদি/ এসএইচ