ব্রাজিলিয়ানের গোলে প্রথম ম্যাচেই জিতল আর্সেনাল

ব্রাজিলিয়ানের গোলে প্রথম ম্যাচেই জিতল আর্সেনাল

মৌসুম শুরুর আগে আর্সেনাল ছিল দারুণ ফর্মে। প্রাক মৌসুমের পাঁচ ম্যাচে অন্তত ২ গোলে জিতেছে প্রতিটিতেই। এমন ফর্মটা প্রিমিয়ার লিগেও টেনে আনল গানাররা। মৌসুম শুরুর ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছে মিকেল আর্তেতার শিষ্যরা। প্রাক মৌসুমের পাঁচ ম্যাচে জেতার সুখস্মৃতি ছিলই। চেলসিকে ৪ গোল আর সেভিয়াকে গুনে গুনে ৬ গোল দেওয়ার কীর্তিও গড়েছিল দলটি।

গেল মৌসুমে দলটি দুই বারের দেখায় ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয় পায়নি। প্রথম ম্যাচে ২-২ ড্রয়ের পর ফিরতি লেগে হেরেছিল ৩-০ গোলে। সেই দুই ম্যাচের শোধটা তোলার প্রত্যয় ছিল আর্সেনালের। শুক্রবার বিকেলে প্রতিপক্ষের মাঠে সেটা জানান দিচ্ছিল শুরু থেকেই।

৪ মিনিটে বড় সুযোগ পেয়েও গিয়েছিল দলটি। চলতি মৌসুমেই ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে যোগ দেওয়া গ্যাব্রিয়েল জেসুস বেশ কয়েকজনকে কাটিয়ে ঢুকে পড়েন প্রতিপক্ষ বিপদসীমায়। তার শট প্রতিপক্ষ ঠেকিয়ে দেয়, ফাঁকায় থাকা গ্যাব্রিয়েল মার্টিনেল্লি বলটা মেরে দেন বাইরে।

এরপর আর্সেনালের আরও একটা সুযোগ ঠেকিয়ে দেয় স্বাগতিকরা। তবে ২০ মিনিটে তা আর পারেনি দলটি। কর্নার থেকে ওলেস্কান্দ্র জিনচেঙ্কোর মাথা ছুঁয়ে আসা বলে দারুণ এক হেডারে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্টিনেল্লি করেন গোল। গোলরক্ষকের হাত ছুঁয়ে বলটা জড়ায় ক্রিস্টাল প্যালেসের জালে।

প্রথমার্ধে এরপর স্বাগতিকরাও আক্রমণ শানিয়েছে। গোলের চেষ্টা করেছে বিরতির পরও। তবে শেষ বাধাটা আর পেরোনো হয়নি তাদের। উল্টো ৮৩ মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে দেয় ক্রিস্টাল প্যালেস। বুকায়ো সাকার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে তা তো পারেনইনি, উল্টো বলটা নিজেদের জালে জড়িয়ে দেন মার্ক গেয়ি। ফলে ২-০ গোলের দারুণ জয় দিয়ে মৌসুম শুরু করে আর্সেনাল।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে