বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

সিরিজ জয়ে আমিরাতের বিপক্ষে রাতে মাঠে নামছে বাংলাদেশ

যাযদি ডেস্ক
  ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:১১

দুই ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

 

প্রথম ম্যাচে জয়ে এগিয়ে থাকা টাইগারদের লক্ষ্য হলো সিরিজ জয়। আর সিরিজে ভাগ বসাতে আজকের ম্যাচে জিততেই হবে স্বাগতিকদের।

 

এর আগে, রোববার প্রথম ম্যাচে বেশ ঘাম ঝড়িয়ে জিততে হয়েছে বাংলাদেশকে। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৫৮ রান তোলে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছিল নুরুল হাসান সোহানরা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্যই এই সিরিজের আয়োজন করা হয়।

 

টি-টোয়েন্টি ক্রিকেটে এ পর্যন্ত আরব আমিরাতের বিপক্ষে দুবারের মুখোমুখিতে শতভাগ জয় বাংলাদেশের। সবমিলিয়ে এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১৩৪টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে টাইগারদের জয় আছে ৪৬টিতে, হার ৮৫টিতে। তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়।

 

আমিরাত সিরিজ শেষ করে বাংলাদেশ দল দেশে ফিরবে বুধবার। এরপর বিশ্বকাপ ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের জন্য দেশ ছাড়বে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের পাশাপাশি টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান।

 

আমিরাতের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড

 

নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

 

 

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে