শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অবসরের ইঙ্গিত মেসির

যাযাদি ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০২
ফাইল ছবি

ফুটবল বিশ্বের সকল ট্রফিতে নিজের নাম লিখিয়েছেন রোজারিও থেকে উঠে আসা ৩৫ বছর বয়সী ফুটবলের ‘ক্ষুদে জাদুকর’ লিওনেল মেসি। বাকি ছিল শুধু বিশ্বকাপ জয়ের স্বাদ নেয়ার। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে নাটকীয় লড়াইয়ে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা জিতে সেই স্বপ্নকেও ছুঁয়ে ফেলেছেন ‘এলএমটেন’। হাতে তুলেছেন অধরা সেই সোনালি ট্রফিটা।

বিশ্বকাপ জয়ের পর মেসি জানিয়েছিলেন, বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সিতে আরও কয়েকটি ম্যাচ খেলাই এখন তার মূল লক্ষ্য। তবে স্বপ্ন জয়ের একমাস পরই এক ‘পডকাস্ট’ সাক্ষাৎকারে অবসরের ইঙ্গিত দিয়েছেন এই কিংবদন্তি ফুটবলার।

সেই সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘ফুটবলজীবনে আমার বৃত্ত সম্পূর্ণ হতে চলেছে। আমি যা স্বপ্নে দেখতাম, জাতীয় দলের হয়ে তার সবকিছু অর্জন করে ফেলেছি। আমার অনবদ্য ফুটবলজীবন শেষ হতে চলেছে।’

লা পুলগা আরও জানান, ‘আমি যখন শুরু করেছিলাম, কল্পনাও করিনি আমার জীবনে এমন কিছু ঘটতে চলেছে। কোনও অভিযোগ নেই আমার। এর চেয়ে বেশি কিছু আমি চাইতেও পারি না। ২০২১ সালে কোপা আমেরিকা জিতেছিলাম। এরপর বিশ্বকাপ। পাওয়ার মতো আর কিছুই বাকি নেই।’

এর আগে দোহারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের ২২তম আসরের ফাইনাল ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলে আলবিসেলেস্তারা। ম্যাচের ৭৯ তম মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থাকলেও, ঠিকই খেলায় ফিরে আসে ফরাসিরা। মাত্র দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে দলকে স্বস্তি এনে দেন কিলিয়ান এমবাপে।

নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটের খেলা শেষে টাইব্রেকারে গড়ায় হাইভোল্টেজ ফাইনাল। সেখানে আর্জেন্টিনার জয়ের নায়ক দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। দারুণ সেভে ফ্রান্সকে ছিটকে দেন বিশ্বকাপের শিরোপা জয়ের সম্ভাবনা থেকে। অন্যদিকে স্পট কিক থেকে নেওয়া প্রথম চার শটেই গোল করে আর্জেন্টাইন সমর্থকদের আনন্দে ভাসান মেসি-দিবালারা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে