‘আমি বিশ্বসেরা ফুটবলার হতে পারি, কিন্তু বাবা হিসেবে বলছি, ঘুমোতে যাও’

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৬

যাযাদি ডেস্ক
ফাইল ছবি

২০২২ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার হাতে নিয়ে লিওনেল মেসি প্যারিসের আলো ঝলমলে রাতে যে বক্তব্য দিয়েছেন, তার শেষটায় ছিল হাস্যরসাত্মক। তিন ছেলে থিয়াগো, মাতেও এবং সিরোকে ঘুমোতে যাওয়ার কথা বলে আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার বলেন, ছেলেরা হয়তো টেলিভিশনে আমাকে দেখছে। তাদের উদ্দেশে চুম্বন পাঠাতে চাই। তোমাদের ভালোবাসি। আমি হয়তো বিশ্বের সেরা ফুটবলার হতে পারি। কিন্তু তারপরও আমি তোমাদের বাবা। এখন ঘুমোতে যাও!

ফিফা দ্য বেস্ট পুরস্কারের জন্য পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পে ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমার সাথে সংক্ষিপ্ত তালিকায় ছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক মেসি। পুরস্কার পেয়ে এই ফুটবল জাদুকর বলেন, এখানে আবারও থাকতে পেরে ভালো লাগছে। বেনজেমা ও এমবাপ্পে- দুইজনই কাটিয়েছে অবিশ্বাস্য একটি বছর। তাদের সাথে একই তালিকায় থাকতে পারা দারুণ সম্মানের।

মেসি আরও বলেন, আমি আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। ম্যানেজার স্কালোনিকে বিশেষ ধন্যবাদ। আমরা এখানে সম্পূর্ণ আর্জেন্টিনা দলকে প্রতিনিধিত্ব করছি। কারণ, তাদের ছাড়া আমরা এখানে আসতে পারতাম না। পুরস্কার প্রাপ্তিই বলে দেয়, আমাদের সতীর্থরা কী দারুণই না খেলেছে!

৭ম বারের মতো ফিফার বর্ষসেরা পুরস্কার জেতা মেসি বলেন, গত বছরটি ছিল সবদিক থেকেই অবিশ্বাস্য। আমি আমার স্বপ্ন পূরণ করতে পেরেছি। এর পেছনে ছিল দীর্ঘ লড়াইয়ের গল্প, অনেক দৃঢ়প্রতিজ্ঞার ছাপ। বিশ্বকাপ জয় আমার ক্যারিয়ারের শ্রেষ্ঠতম অর্জন। এর স্বপ্ন অনেকেই দেখে। কিন্তু পূরণ করতে পারে খুব সংখ্যক মানুষ। আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই সকল আর্জেন্টিনাবাসীকে। আমি স্মৃতিতে সবাই চিরভাস্বর হয়ে থাকবে।

যাযাদি/ এস