শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হেরে গেল পিএসজি, সঙ্গে মেসি-এমবাপ্পেদের বিদায়

যাযাদি ডেস্ক
  ০৯ মার্চ ২০২৩, ১০:৩৫
ছবি: সংগৃহীত

বিশ্বের সব দামি তারকাদের নিয়েও হেরে গেল পিএসজি। ঘরের মাঠেই বায়ার্নের কাছে প্রথম লেগে ১-০ গোলে হেরেছিল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। ফিরতি লেগে বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় দারুণ কিছু করে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জ্বলছিল মিট মিট করে। কিন্তু ফিরতি লেগে ২-০ গোলের হারে সেটা নিভে গেল এক ঝটকায়।

দুই লেগ মিলিয়ে মেসি-এমবাপ্পেদের ৩-০ গোলে বিদায় করে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে বায়ার্ন। আর শেষ ষোলো থেকেই বিদায় নিলো ফরাসি ক্লাব পিএসজি।

এ নিয়ে সবশেষ সপ্তম আসরে পঞ্চমবারের মতো শেষ ষোলো থেকে বিদায় নিলো পিএসজি। অন্যদিকে সবশেষ ১২ আসরে ১১তম বারের মতো কোয়ার্টার ফাইনালে নাম লেখালো বায়ার্ন।

এদিন প্রথম ৪৫ মিনিটে উভয় দলই বেশ কিছু সুযোগ তৈরি করেছিল। এ সময় লিওনেল মেসির কাছ থেকে নেওয়া দুটি দারুণ শট আটকে দেয় বায়ার্নের রক্ষণভাগ। অন্যদিকে জামাল মুসিয়ালার নিচু শট দারুণ দক্ষতায় রুখে দেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমা।

গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই বল জালে জড়ান বায়ার্নের চুপো-মোটিং। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়। লিড নেয় বায়ার্ন। কিন্তু ৬১ মিনিটে তার করা গোলেই এগিয়ে যায় বাভারিয়ানরা।

এরপর সার্জিও রামোস ও এমবাপ্পের দারুণ দুটি সুযোগ তৈরি করলেও সেগুলো রুখে দেন বায়ার্নের গোলরক্ষক ইয়ান সোমার।

বদলি খেলোয়াড় হিসেবে নামা বায়ার্নের সর্জি জিনাব্রি শেষ মুহূর্তে (৮৯ মিনিট) পাল্টা আক্রমণে গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। তাকে গোলে সহায়তা করেন জোয়াও কানসালো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে