মোটা অংকের পুরস্কার পাবে সাকিবরা?

প্রকাশ | ১৪ মার্চ ২০২৩, ১০:২৯

যাযাদি ডেস্ক
ফাইল ছবি

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড দলকে প্রথমবারের মতো ধবলধোলাইয়ের সুযোগ বাংলাদেশের সামনে। আজ আরো একবার জ্বলে উঠতে পারলেই এই বিরল কীর্তি গড়ে ফেলবে টাইগাররা। অবশ্য সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ইংল্যান্ডের বিপক্ষে যেকোনো ফরম্যাটে প্রথম দ্বিপক্ষীয় সিরিজ জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ।

অবশ্য সিরিজ জয়ের পর থেকেই বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের আগে তাই অনুশীলনে দেখা যায়নি কোনো ক্রিকেটারকে। বিশ্রামেই বা পরিবারকে সময় দিয়েই দিনটা পার করেছে লিটন-রনিরা।

নিজেদের থেকে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে এমন কোনো দলের সাথে সিরিজ জিতলেই বিসিবি'র পক্ষ থেকে পুরস্কারের ঘোষণা পূর্ব নির্ধারিত। রোববার সিরিজ জয় শেষে তারই অপেক্ষায় ছিলেন ক্রিকেটাররা। তবে বিসিবি সভাপতি জানিয়ে দেন ইংলিশদের ধবলধোলাই করা গেলে পাবেন আরো মোটা অঙ্কের পুরস্কার। ফলে আরো উচ্ছ্বসিত মনে আজ ইংলিশ বধে মন দিবে সাকিব বাহিনী।

সিরিজ জিতে নেয়ায় শেষ ম্যাচে যে শুধুই খেলার জন্য মাঠে নামবে বাংলাদেশ, এমনটা নয়। ইংলিশদের প্রথমবারের মতো হোয়াইট ওয়াশ করার হাতছানি তো আছেই, এমনটা করতে পারলে পাবে বেশ মোটা অংকের পুরস্কার। যার পরিমাণ হতে পারে কোটি টাকা!

সিরিজ জয়ে ঠিক কী পরিমাণ অর্থ পুরস্কার পাচ্ছেন সাকিব-লিটনরা, তা জানতে অপেক্ষা করতে হলেও প্রধান কোচ হাথুরুসিংহে কী পরিমাণ পুরস্কার পাচ্ছেন তা জানা গেছে। চুক্তি অনুযায়ী ৫০০ ডলার অর্থাৎ প্রায় ৫ লাখ টাকা পুরস্কার পাচ্ছেন এই মাস্টারমাইন্ড।

যাযাদি/ এস