বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কঙ্গনার গ্রেপ্তারিতে অন্তর্র্বর্তী স্থগিতাদেশ

ম বিনোদন ডেস্ক
  ২৬ নভেম্বর ২০২০, ০০:০০
কঙ্গনা রানৌত

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানৌত ও তার দিদি রঙ্গোলি চান্ডেলকে আগামী ৮ জানুয়ারি মুম্বাই পুলিশের সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দিলেন মুম্পাই হাইকোর্ট। মঙ্গলবার দুই বোন আদালতের দ্বারস্থ হন তাদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর বাতিলের জন্য। এদিন আদালত তাদের ৮ জানুয়ারি বেলা ১২টা থেকে ২টার মধ্যে পুলিশের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দিল। তবে ওই নির্দেশের পাশাপাশি আদালত তাদের গ্রেপ্তারি থেকেও অন্তর্র্বর্তী রক্ষাকবচ দিয়েছে।

প্রসঙ্গত, গত অক্টোবরে কঙ্গনা এবং তার দিদির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া ও টেলিভিশন চ্যানেলে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনেন সাহিল আশরাফালি সায়েদ নামের এক কাস্টিং ডিরেক্টর। তার অভিযোগ, কঙ্গনা এবং রঙ্গোলি উসকানিমূলক বার্তা ছড়িয়ে দুই ভিন্ন ধর্মের মানুষের মধ্যে বিভেদ তৈরি করার চেষ্টা করছেন। সেই অভিযোগের ভিত্তিতেই মুম্বই পুলিশকে এফআইআর নথিভুক্ত করার নির্দেশ দেন বান্দ্রা মেট্রোপলিটান কোর্ট। আদালতের নির্দেশ মেনেই কঙ্গনা এবং তার দিদি রঙ্গোলিকে সমন পাঠায় মুম্বই পুলিশ। কিন্তু তিনবার সমন পাঠানোর পরও পুলিশের সামনে হাজিরা দেননি তারা।

এদিন আদালতে নিজেদের না আসার কারণ সম্পর্কে কঙ্গনা ও তার দিদি জানান, ওই সময় তাদের পরিবারে একটি বিয়ের অনুষ্ঠান থাকায় তারা উপস্থিত হতে পারেননি। জবাবে বিচারপতিরা বলেন, 'যাই থাকুক না কেন, সমন পাঠালে সেটাকে গুরুত্ব দিতেই হবে।' জানুয়ারি পর্যন্ত তাদের সময় দেওয়ার বিরোধিতা করে মুম্বাই পুলিশের আইনজীবী বিচারপতিদের প্রশ্ন করেন, 'তারা যদি গ্রেপ্তারি থেকে সুরক্ষা চান তাহলে তাদের তাড়াতাড়ি হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হোক। তারা কী এমন বিশেষ ব্যক্তি যে, জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে?'

উলেস্নখ্য, সুশান্ত সিং রাজপুতের মৃতু্যর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় রনংদেহী মেজাজে দেখা গিয়েছে কঙ্গনাকে। সোশ্যাল মিডিয়ায় একাধিক বিষয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। ক্ষোভ প্রকাশ করেছেন মুম্বাই পুলিশের বিরুদ্ধেও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে