logo
রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ১২ আশ্বিন ১৪২৭

  অনলাইন ডেস্ক    ১১ আগস্ট ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

ভিক্টোরিয়ায় একদিনে

সর্বোচ্চ মৃতু্য

যাযাদি ডেস্ক

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাস মহামারির শুরু থেকে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃতু্যর রেকর্ড গড়েছে ভিক্টোরিয়া রাজ্য। রোববার সেখানে মারা গেছে ১৭ জন। একই দিনে রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৯৪ জন। অস্ট্রেলিয়ায় দ্বিতীয়-সর্বোচ্চ জনবহুল রাজ্য ভিক্টোরিয়া দ্বিতীয় ধাপের করোনাভাইরাস মহামারির উপকেন্দ্র হয়ে উঠেছে।

গত সপ্তাহেও এ রাজ্যে দৈনিক গড়ে ৪০০ থেকে ৫০০ জনের ভাইরাস শনাক্ত হয়েছে। রোববার রেকর্ড ১৭ জনের মৃতু্য নিয়ে ভিক্টোরিয়ায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১০ জনে।

এর চারদিন আগেই অস্ট্রেলিয়াজুড়ে একদিনে সর্বোচ্চ মৃতু্য হয়েছিল ১৫ জনের। ভিক্টোরিয়ায় নতুন মৃতু্য সে সংখ্যাকেও ছাড়িয়ে গেল।

সংক্রমণ বাড়তে থাকা ভিক্টারিয়ায় রাজধানী মেলবোর্নেই সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। অস্ট্রেলিয়ায় মোট শনাক্ত হওয়া ২১ হাজারের বেশি মানুষের বেশিরভাগই মেলবোর্নের। সংবাদসূত্র : রয়টার্স

উত্তর কোরিয়ার পাশে

এবার রেডক্রস

যাযাদি ডেস্ক

করোনাভাইরাস মহামারির আশঙ্কার সঙ্গে এবার উত্তর কোরিয়ায় দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে সাম্প্রতিক বন্যা। এই কঠিন পরিস্থিতিতে দেশকে সহায়তা করতে ৪৩ হাজার উত্তর কোরিয়ান স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণ দিয়েছে আন্তর্জাতিক রেডক্রস।

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং-উন গত মাসে দেশে জরুরি অবস্থা ঘোষণা করেছিলেন। দক্ষিণ কোরিয়া থেকে পালিয়ে আসা এক ব্যক্তির করোনা উপসর্গ দেখা দিলে আন্তঃকোরীয় সীমান্তের কাছের শহর কায়েসংয়ে জারি করা হয় লকডাউন। সর্বশেষ ভারী বৃষ্টি ও বন্যায় ফসলের ক্ষতি ও খাদ্য সরবরাহ নিয়ে উদ্বেগ বেড়েছে।

সংবাদসূত্র : রয়টার্স

নাইজারে হামলা

ফ্রান্সের ত্রাণকর্মীসহ

৮ জন নিহত

যাযাদি ডেস্ক

পশ্চিম আফ্রিকার স্থলবেষ্টিত দেশ নাইজারে ত্রাণকর্মীদের একটি দলের ওপর বন্দুকধারীদের হামলায় ফ্রান্সের ছয় নাগরিক, তাদের স্থানীয় পথপ্রদর্শক (গাইড) ও গাড়িচালক নিহত হয়েছেন। রোববার দেশটির একটি বন্যপ্রাণী অভয়ারণ্যে মোটরসাইকেলে করে আসা বন্দুকধারীরা এ হামলা চালায়।

স্থানীয় টিলাবেরি অঞ্চলের গভর্নর জানিয়েছেন, নাইজারের রাজধানী নিয়ামে থেকে মাত্র ৬৫ কিলোমিটার দূরে একটি জিরাফ অভয়ারণ্যে হামলার ঘটনাটি ঘটে। ফ্রান্সের ওই ছয় নাগরিক একটি আন্তর্জাতিক ত্রাণ সংস্থায় কাজ করতেন। এর আগে দেশটির কর্মকর্তারা নিহতদের পর্যটক বলে উলেস্নখ করেছিলেন। সংবাদসূত্র : রয়টার্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে