শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারতে ভবন বিধ্বস্ত শিশুসহ নিহত ১০

যাযাদি ডেস্ক
  ২২ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের কাছে বিওয়ান্দি এলাকায় একটি তিনতলা ভবন ধসে পড়ে ১০ জন নিহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় ভোররাতের এ ঘটনায় প্রায় ২০ জনের মতো লোক আটকা পড়েছেন। সংবাদসূত্র : এবিপি নিউজ

ঘটনার কিছুক্ষণের মধ্যেই ভারতের জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনীর (এনডিআরএফ) একটি দল উদ্ধারকাজ শুরু করে, তাদের সঙ্গে যোগ দেয় দমকল বাহিনী ও পুলিশ।

প্রাথমিক খবর অনুযায়ী, বিওয়ান্দির প্যাটেল কম্পাউন্ড এলাকার ধসে পড়া ওই বাড়ির ধ্বংসস্তূপ থেকে ২৫ জনকে উদ্ধার করা হয়েছে। ভবনটি ধসে পড়ার পরপরই স্থানীয় লোকজন অন্তত ২০ জনকে উদ্ধার করে। একটি শিশুসহ পাঁচ জনকে উদ্ধার করেন এনডিআরএফ-এর কর্মকর্তারা।

ভবনটি ধ্বংসস্তূপে আরও ২০ থেকে ২৫ জন আটকা পড়ে থাকতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন এনডিআরএফ-এর একজন কর্মকর্তা। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে ভারতে জুন-সেপ্টেম্বর মৌসুমে ভবনধস একটি স্বাভাবিক ঘটনা। কারণ এই সময়ে প্রচুর বৃষ্টিপাত হয়। এতে পুরোনা ভবনগুলো আরও বেশি ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। চলতি বর্ষা মৌসুমে সম্প্রতি বেশ কয়েকটি ভবনধসের ঘটনা ঘটেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112831 and publish = 1 order by id desc limit 3' at line 1