তেল-গ্যাসের দাম বৃদ্ধির অভিনব প্রতিবাদ মমতার

তেল-গ্যাসের দাম বৃদ্ধির অভিনব প্রতিবাদ মমতার
ই-স্কুটারে মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতে জ্বালানি তেলের বাজারে যেন আগুন লেগেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রল-ডিজেলের দাম। একমাসে তিন দফায় ১০০ রুপি দাম বেড়েছে রান্নার গ্যাসেরও। আর এর প্রতিবাদে অভিনব পন্থায় রাস্তায় নেমেছেন দেশটির পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সকালে ইলেকট্রিক স্কুটারে চড়ে প্রাদেশিক সচিবালয় 'নবান্নে' যান তিনি। সংবাদসূত্র : এবিপি নিউজ, রিপাবলিক ওয়ার্ল্ড

সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইলেকট্রিক স্কুটারে চেপে বৃহস্পতিবার সকালে নবান্নের উদ্দেশে রওনা হন মমতা। স্কুটারটি চালাচ্ছিলেন তৃণমূল কংগ্রেসের নেতা এবং কলকতার মেয়র ফিরহাদ হাকিম। আর মমতা বসেছিলেন স্কুটারের পেছনের সিটে। এ সময় নিজের শরীরে প্রতিবাদী ব্যানারও টানিয়ে রাখেন মমতা।

এদিকে, স্কুটারে চেপে মমতার রাস্তায় নামার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে চালক ফিরহাদ হাকিম এবং মমতা; উভয়কেই হেলমেট পরিহিত অবস্থায় দেখা যায়। সচিবালয়ে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে ভাঁওতাবাজ বলে তীব্র আক্রমণ করেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ এই নেত্রী।

একইসঙ্গে মোদি সরকারের নামবদলের নীতি নিয়ে কটাক্ষ করেন তৃণমূল নেত্রী। বুধবার মোতারা স্টেডিয়ামের নাম পরিবর্তন করে নরেন্দ্র মোদির নামে করার প্রসঙ্গ উলেস্নখ করে তিনি বলেন, 'মোদি সরকার দেশবিরোধী। পারলে সব বিক্রি করে দেয়। নাম পাল্টে দেয়। এরা কোনোদিন না দেশের নামটাই পাল্টে দেন।'

বিকালে নবান্ন থেকে বাড়ি ফেরার সময় নিজেই সেই স্কুটার চালান মমতা। দুই পাশে এবং পেছনে যদিও সেই স্কুটার ঘিরে ছিলেন তার নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। তখন তার নিরাপত্তায় শহরের আকাশে উড়েছে ড্রোন-ও। পাশে ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে কলকাতার রাস্তায় ট্র্যাফিক নিয়ন্ত্রণে কোনো আলাদা ব্যবস্থা নেওয়া হয়নি। মুখ্যমন্ত্রীকে স্কুটার চালিয়ে এগিয়ে আসতে দেখে সব গাড়িই রাস্তায় দাঁড়িয়ে পড়ে। মমতাকে এভাবে স্কুটার চালাতে দেখে ভিড় জমে যায় রাস্তার দুই ধারে।

উলেস্নখ্য, ভারতের বেশ কয়েকটি জায়গায় লিটার প্রতি পেট্রলের দাম ১০০ রুপি ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার কলকাতায় প্রতি লিটার পেট্রল বিক্রি হয়েছে ৯১ দশমিক ১২ রুপিতে এবং ডিজেল বিক্রি হচ্ছে ৮৪ দশমিক ২০ রুপিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে