মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

'সিরিয়ায় বিমান হামলা ইরানকে বার্তা'

যাযাদি ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

সিরিয়ার পূর্বাঞ্চলে ইরান সমর্থিত দুটি মিলিশিয়াগোষ্ঠীর স্থাপনায় মার্কিন সামরিক বাহিনীর হামলাকে তেহরানের জন্য সতর্কবার্তা বলে হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো গত বৃহস্পতিবার সিরিয়ায় ওই হামলা চালানোর নির্দেশ দেন তিনি। সংবাদসূত্র : রয়টার্স, আল-জাজিরা

সাম্প্রতিক তুষারঝড়ে বিধ্বস্ত যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্য পরিদর্শনে গিয়ে শুক্রবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাইডেন বলেন, সিরিয়ায় বিমান হামলার মাধ্যমে ইরানকে তিনি একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছেন তিনি। ইরান দায়মুক্ত হয়ে কাজ করতে পারে না। এ কথা বলার পর কিছুক্ষণ থেমে তিনি বলেন, সাবধান হয়ে যান।

ইরাকে যুক্তরাষ্ট্রের স্বার্থ লক্ষ্য করে ইরান সমর্থিত মিলিশিয়াগোষ্ঠীগুলোর রকেট হামলার জবাবে সিরিয়ার পূর্বাঞ্চলে মার্কিন সামরিক বাহিনী গত বৃহস্পতিবার হামলা চালায়। বাইডেনের নির্দেশে চালানো এই হামলার কড়া সমালোচনা করেছে ইরান এবং সিরিয়া। পেন্টাগনের একজন মুখপাত্র বলেছেন, সিরিয়ার পূর্বাঞ্চল এবং ইরাকের সামগ্রিক পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে তারা ওই হামলা চালিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে