শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৩ মার্চ ২০২১, ০০:০০

হৃদযন্ত্রের পরীক্ষার জন্য

অন্য হাসপাতালে ফিলিপ

ম যাযাদি ডেস্ক

সংক্রমণের কারণে টানা ১৩ দিন ধরে লন্ডনের কিং অ্যাডওয়ার্ড হাসপাতালে ভর্তি ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপকে হৃদযন্ত্রের পরীক্ষার জন্য সোমবার সেইন্ট বার্থলমিউ হাসপাতালে নেওয়া হয়েছে। সংক্রমণের কথা বলা হলেও ৯৯ বছরের ফিলিপ কোভিড-১৯ এ আক্রান্ত নন।

প্রিন্স ফিলিপের হৃদযন্ত্রে আগে থেকেই কিছু সমস্যা আছে। বর্তমানে সেটি কী অবস্থায় আছে, তা পর্যবেক্ষণ করতেই এই পরীক্ষা বলে চিকিৎসকরা জানিয়েছেন। বাকিংহাম প্যালেস থেকে বলা হয়, ডিউক অব এডিনবরা 'চিকিৎসায় সাড়া দিচ্ছেন' এবং 'ভালো আছেন'। চলতি সপ্তাহের পুরোটাই তাকে হাসপাতালে থাকতে হতে পারে। আগামী জুনে শতবর্ষে পা দেবেন প্রিন্স ফিলিপ। সংবাদসূত্র : বিবিসি

'লিভ টুগেদারে শারীরিক

সম্পর্ক ধর্ষণ নয়'

ম যাযাদি ডেস্ক

ভারতের সুপ্রিম কোর্ট জানিয়েছে, 'লিভ টুগেদারে' উভয়ের সম্মতিতে যে শারীরিক সম্পর্ক হয়, তা ধর্ষণ নয়। এক যুগলের সম্পর্ক ভাঙার পর দায়ের হওয়া মামলার শুনানিতে সোমবার এ মন্তব্য করে ভারতের প্রধান বিচারপতি এসএ বোবদে, বিচারপতি এএস বোপান্না এবং বিচারপতি ভি রামাসুব্রাহ্মণের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

আদালত বলেছে, কাউকে বিয়ের প্রতিশ্রম্নতি দিয়ে তা ভেঙে ফেলা উচিত নয়। কিন্তু তার মানে এই নয়, লিভ টুগেদারে থেকে যে শারীরিক সম্পর্ক হয়, তা ধর্ষণ বলে পরিগণিত হবে।

মামলার বাদি তরুণী অভিযোগ করেন, তারা পাঁচ বছর একসঙ্গে ছিলেন। কিন্তু তার সঙ্গী প্রতারণা করে অন্য এক নারীকে বিয়ে করেছেন। সংবাদসূত্র : টাইমস অব ইনডিয়া

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে