বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
যুক্তরাষ্ট্র-রাশিয়া

খারাপতম সম্পর্কের জন্য প্রস্তুত মস্কো

যাযাদি ডেস্ক
  ১০ এপ্রিল ২০২১, ০০:০০
পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ

ওয়াশিংটনের সঙ্গে সবচেয়ে খারাপ সম্পর্কের জন্য প্রস্তুত রয়েছে মস্কো। এমন মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভস্নাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। যুক্তরাষ্ট্র থেকে রুশ কূটনীতিকদের বহিষ্কার করা হতে পারে বলে যে খবর বেরিয়েছে, সে সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়েই বৃহস্পতিবার তিনি এ মন্তব্য করেন।

পেসকভ মস্কোয় এক সংবাদ সম্মেলনে বলেন, রাশিয়ার ব্যাপারে মার্কিন নীতি এতটাই অনিশ্চিত ও আক্রমণাত্মক, তার জন্য যেকোনো শব্দভান্ডার ব্যবহার করা যায়। যুক্তরাষ্ট্র অর্থনৈতিক ও বৈজ্ঞানিক খাতে রাশিয়ার সঙ্গে সহযোগিতাকে কৃত্রিমভাবে স্থবির করে রেখেছে উলেস্নখ করে ক্রেমলিনের মুখপাত্র বলেন, মার্কিন কর্মকর্তাদের সব রকম আক্রমণাত্মক আচরণ সত্ত্বেও ওয়াশিংটনের সঙ্গে এতটা খারাপ সম্পর্কের জন্য কখনোই প্রস্তুত ছিল না মস্কো।

কিন্তু যুক্তরাষ্ট্র থেকে রুশ কূটনীতিকদের সম্ভাব্য বহিষ্কারের খবর প্রকাশ হওয়ার পর রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ তার দেশের ব্যাপারে মার্কিন সরকারের নীতিকে 'কান্ডজ্ঞানহীন' আখ্যায়িত করে বলেছেন, যুক্তরাষ্ট্রের যেকোনো অবন্ধুসুলভ আচরণের জবাব দেবে রাশিয়া। তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা 'অনিশ্চিত অংশীদার' এবং তাদের প্রতি মোটেও আস্থা রাখা যায় না। সংবাদসূত্র : পার্স টুডে

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে