বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

করোনাবিধি না মানায় প্রধানমন্ত্রীকে জরিমানা

যাযাদি ডেস্ক
  ১০ এপ্রিল ২০২১, ০০:০০

করোনার সংক্রমণ রোধে জারি সামাজিক দূরত্ববিধি লঙ্ঘন করে নিজের জন্মদিন উপলক্ষে পারিবারিক অনুষ্ঠান আয়োজন করায় শুক্রবার নরওয়ের পুলিশ দেশটির প্রধানমন্ত্রী এরনা সোলবার্গকে জরিমানা করেছে। সংবাদসূত্র : রয়টার্স

নরওয়ের পুলিশ প্রধান ওলে সায়েভেরাড শুক্রবার এক সংবাদ সম্মেলনে উলিস্নখিত কারণে প্রধানমন্ত্রী সোলবার্গকে ২০ হাজার নরওয়েজিয়ান ক্রোনা জরিমানার কথা জানান।

১০ জনের বেশি লোকের সমাবেশে নিষেধাজ্ঞা সত্ত্বেও ফেব্রম্নয়ারির শেষ দিকে ১৩ জনকে নিয়ে একটি পাহাড়ি রিসোর্টে ৬০তম জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করায় গত মাসে দুই বারের এই প্রধানমন্ত্রী ক্ষমাও চেয়েছিলেন। প্রধানমন্ত্রী সোলবার্গ ও তার স্বামী সিন্দ্রে ফিনস যৌথভাবে একটি রেস্তোরাঁয় জন্মদিনের অনুষ্ঠানটি করেছিলেন।

পুলিশ জানিয়েছে, এই জাতীয় বেশির ভাগ ক্ষেত্রে জরিমানা না করা হলেও মহামারি এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি এসব বিধিনিষেধ আরোপের ক্ষেত্রে শীর্ষ ব্যক্তি হওয়ায় প্রধানমন্ত্রীকে জরিমানা করা হয়েছে।

পুলিশপ্রধান সায়েভেরাড বলেন, 'সবার জন্য আইন এক হলেও আইনের সামনে সবাই সমান নন। সামাজিক দূরত্ববিধি নিয়ে জনমনে আস্থা তৈরির জন্য প্রধানমন্ত্রীকে জরিমানার এই আদেশ জারি করা যথোচিত সিদ্ধান্ত।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে