মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে মসজিদে যেতে পারবেন শুধু পূর্ণ টিকা গ্রহণকারীরা

ম যাযাদি ডেস্ক
  ২৭ জানুয়ারি ২০২২, ০০:০০

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন করে বিধিনিষেধ চালু হয়েছে পাকিস্তানে। এর অংশ হিসেবেই করোনাভাইরাস প্রতিরোধী টিকার পূর্ণ ডোজ শেষ করা ব্যক্তিদের শুধু মসজিদে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

পাকিস্তানের করোনা সংক্রমণ ব্যবস্থাপনা-বিষয়ক সংস্থা ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার (এনসিওসি) এই নির্দেশনা জারি করে।

করোনা সংক্রমণ প্রতিরোধে পাকিস্তানের মসজিদে বাধ্যতামূলক বিধিনিষেধের মধ্যে রয়েছে-

মসজিদের ভেতর বাধ্যতামূলক মাস্ক পরা, মসজিদের কারপেট তুলে ফেলা, মুসলিস্নদের মধ্যে ছয় ফুট দূরত্ব রাখা, বয়স্ক ও জটিল রোগে আক্রান্তদের মসজিদে না আসা, ঘন ঘন হাত স্যানিটাইজেশন করা, মসজিদে যথাসম্ভব মুসলিস্নদের সীমা নির্ধারণ করা, ঘর থেকেই মুসলিস্নদের ওজু করে আসা, আলো-বাতাস চলাচলের জন্য মসজিদের দরজা-জানালা খোলা রাখা, খোলা জায়গায় নামাজ আদায়ের চেষ্টা করা এবং জুমায় সংক্ষিপ্ত খোতবা দেওয়া।

সারাবিশ্বে করোনা সংক্রমণ পর্যবেক্ষণকারী জরিপ ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের মতে, বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ২-৪৫ মিনিট পর্যন্ত পাকিস্তানে করোনাভাইরাস সংক্রমণে মোট ১৩ লাখ ৮৬ হাজার ৪৮ জন শনাক্ত হয়েছেন। ভাইরাস সংক্রমণে মৃতু্য হয়েছে মোট ২৯ হাজার ১৩৭ জনের। অপরদিকে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন মোট ১২ লাখ ৭১ হাজার ৮৭ জন। সূত্র : জিও নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে