শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গুয়াহাটিতে শিবসেনার হোর্ডিং, বিতর্ক বাড়তেই সরানো হলো ছবি

ম যাযাদি ডেস্ক
  ৩০ জুন ২০২২, ০০:০০

সপ্তাহখানেক ধরে মহারাষ্ট্রের ক্ষমতাসীন ৫০ জনের বেশি এমএলএ বসে রয়েছেন ভারতের আসামের রাজধানী গুয়াহাটির পাঁচতারার্ যাডিসন বস্নম্ন হোটেলে। বুধ বা বৃহস্পতিবার তাদের মুম্বাইতে ফেরার কথা এবং তারাই যে সংখ্যাগরিষ্ঠ, এটা বিধানসভায় প্রমাণ করার কথা। শিবসেনার এই বিক্ষুব্ধ এমএলএরা তাদের নেতা একনাথ শিন্ডের নেতৃত্বে বর্তমান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে সরিয়ে সরকার গড়তে চায়।

এ অবস্থায় তাদের নিয়ে প্রবল বিতর্ক শুরু হয়েছে আসামের রাজধানী গুয়াহাটিতে। একদিকে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে অভিযোগ, আসামের বিস্তীর্ণ অঞ্চল যখন বন্যায় ভেসে গিয়েছে এবং বরাক উপত্যকার বাঙালি অধু্যষিত শিলচর যখন পুরোপুরি পানির তলায়, তখন মহারাষ্ট্রের এমএলএ কেনাবেচা নিয়ে ব্যস্ত মুখ্যমন্ত্রী।

ভারতীয় জনতা পার্টির মুখ্যমন্ত্রী বিশ্বশর্মা এ অভিযোগের উত্তরে বলেছেন, তিনি বন্যা নিয়ন্ত্রণে পুরো সময় দিচ্ছেন,র্ যাডিসন হোটেলে কী হচ্ছে, সে সম্পর্কে তিনি অবগত নন।

এরই মধ্যে মঙ্গলবার নতুন বিতর্ক শুরু হয়েছে মহারাষ্ট্রের বিদ্রোহী এমএলএদের নিয়ে। হোটেলের কাছেই শিন্ডে বাহিনীর সমর্থনে পড়েছে দুটি হোর্ডিং। হোর্ডিংয়ে বিক্ষুব্ধ এমএলএদের নেতা একনাথ শিন্ডেকে সমর্থন জানানো হয়েছে। হোর্ডিংয়ে লেখা আছে, 'গর্বের সঙ্গে বলুন, আমরা হিন্দু' এবং 'আমাদের নেতা শিন্ডের সঙ্গেই আমরা আছি।'

শিবসেনার আসাম শাখা জানিয়েছে, এই হোর্ডিং তারা লাগায়নি। উত্তর-পূর্ব ভারতে শিবসেনার সভাপতি মনিপুরের এম টম্বি সিং বলেছেন, 'তারা উদ্ধব ঠাকরের সমর্থক এবং এই রকম হোর্ডিং তাদের চোখে পড়লে, তারা তা সরিয়ে দেবেন।' কিন্তু এরপরও সেটি সরেনি।

এ অবস্থায় স্থানীয় মানুষ বিষয়টি নিয়ে সামান্য বিক্ষোভ দেখান। কারণ আসামে বিজেপির সরকার থাকলেও এবং সেখানে বাঙালি মুসলমান সমাজের বিরোধিতা হলেও আসামের বড় অংশের মানুষ হিন্দুত্বকে এখনো পুরোপুরি মেনে নেননি। তাদের বক্তব্য, এটা হিন্দুত্বকে নতুন করে তাদের ওপর চাপানোর একটা কৌশল। এ বিতর্ক শুরু হওয়ার পর গত রাতে হোর্ডিং সরিয়ে নেওয়া হয়। শিন্ডে বাহিনীর এমএলএরা আজ বা কাল মহারাষ্ট্রে ফিরতে পারেন। গত প্রায় দুই সপ্তাহে পাঁচতারা হোটেলে তাদের রাখতে গিয়ে কোটি টাকার ওপর খরচ হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে