বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ফের ইসলামাবাদে বিক্ষোভের ডাক ইমরান খানের

ম যাযাদি ডেস্ক
  ৩০ জুন ২০২২, ০০:০০

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী নেতা ইমরান খান ফের সরকারবিরোধী বিক্ষোভের ডাক দিয়েছেন। সাম্প্রতিক এক ভিডিওবার্তায় তিনি জানিয়েছেন আগামী ২ জুলাই ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে সরকারবিরোধী সমাবেশ হবে।

সেই সমাবেশে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) দেশজুড়ে ছড়িয়ে থাকা কর্মী-সমর্থকদের 'দলে দলে' যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির চেয়ারম্যান।

ভিডিও বার্তায় ইমরান খান বলেন, 'পেশোয়ার, লাহোর, করাচি, মুলতান ও দেশের সব বড় শহরে যারা আমাকে দেখছেন, শুনছেন আমি আপনাদের সবাইকে শনিবার (২ জুলাই) রাতে প্যারেড গ্রাউন্ড ময়দানে দেখতে চাই। দলে দলে আসুন, বিক্ষোভে অংশগ্রহণ করুন। আমার জন্য নয়, বরং আপনাদের নিজেদের ও সন্তানদের জন্য।'

এর আগে গত ২৫ মে ক্ষমতা থেকে অপসারিত হওয়ার পর আগাম নির্বাচনের দাবিতে আজাদি মার্চ নামে বিক্ষোভ শুরু করেছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সেবারও ইসলামাবাদে বিশাল বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা ছিল।

কিন্তু সরকারের হস্তক্ষেপে ছয় দিনের মাথায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আজাদি মার্চ পন্ড হয়ে যায়।

গত ১০ এপ্রিল পাকিস্তানের পার্লামেন্ট সদস্যদের অনাস্থা ভোটে প্রধানমন্ত্রীর পদ হারানো ইমরান খান ভিডিও বার্তায় তিনি বলেন, 'এই সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে রয়েছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে