বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে বিমান চলাচল বন্ধ

যাযাদি ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

শীতের আবহাওয়ার কারণে যুক্তরাষ্ট্রের বিস্তীর্ণ অংশে বরফ ছড়িয়ে পড়েছে, দেশব্যাপী এক হাজার ৭০০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং মহাসড়কগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে। টেক্সাসের রাস্তায় কমপক্ষে দুইজন নিহত হয়েছেন এবং রাজ্যের দুইজন আইন কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন, যার মধ্যে একজন ডেপুটিও রয়েছেন। বিষয়টি দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

মঙ্গলবার বরফ ঝড়টি পূর্ব দিকে অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে টেক্সাসের পশ্চিম হিল থেকে পশ্চিম ভার্জিনিয়া পর্যন্ত ঘড়ি এবং সতর্কতা ছড়িয়ে পড়ে। ফেডারেল ওয়েদার প্রিডিকশন সেন্টার সতর্ক করে দিয়ে বলেছে, বুধবার পর্যন্ত অনেক এলাকায় হিমশীতল বৃষ্টি ও তুষারপাতসহ কয়েক দফা মিশ্র বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে, যার অর্থ কিছু অঞ্চলে একাধিকবার আঘাত হানতে পারে।

কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার ভোরে অস্টিনে এক ব্যক্তি নিহত হয়েছেন। আর্লিংটন পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, সোমবার রাতে ডালাসের কাছে হাইওয়ে গার্ডরেলে একটি এসইউভি ধাক্কা খেয়ে বেড়িবাঁধের নিচে পড়ে ৪৫ বছর বয়সি এক ব্যক্তির মৃতু্য হয়।

ট্র্যাকিং পরিষেবা ফ্লাইটঅ্যাওয়ার অনুসারে, মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রধান বিমানবন্দর কেন্দ্র ডালাস-ফোর্ট ওয়ার্থ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৯০০টিরও বেশি ফ্লাইট এবং ডালাস লাভ ফিল্ড থেকে ২৫০টিরও বেশি ফ্লাইট বাতিল বা বিলম্বিত হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে